Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গল টেস্ট ইংল্যান্ডের হাতে লাগাম

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আগের দিন মাঠ নামার সময় সতীর্থদের কাছ থেকে গার্ড অব অনার পেয়েছিলেন রঙ্গা হেরাথ। টেস্ট ইতিহাসের সফলতম বাঁ-হাতি বোলারের ক্যারিয়ারের শেষ ম্যাচে ব্যাটে নামার সময় একই সম্মননা প্রদর্শন করেন জো রুটের নেতৃত্বাধীন ইংলিশ ক্রিকেটাররাও।
তার মানে, গল টেস্টের দ্বিতীয় দিনে সাত সকালে ইংল্যান্ডকে গুটিয়ে দেয়ার পর শ্রীলঙ্কার শেষ ব্যাটসম্যান হিসেবে ব্যাটে নামতে হয়েছিল হেরাথকেও! উপায় কি, মধ্যাহ্ন বিরতির আগেই চার উইকেট হারানো শ্রীলঙ্কার যে তখন ৯ উইকেটে ১৭৫। এরপরও প্রথম ইনিংসে স্বাগতিকরা দুইশ পেরিয়েছে শেষ উইকেটে মহামূল্যবান ২৮ রানের জুটির কল্যাণে। ১৬ বলে ১৪ রানে অপরাজিত থেকে যান হেরাথ। জবাবে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৩৮ রাত তুলে লিডটা ১৭৭ রানে নিয়ে গেছে ইংল্যান্ড।

১০ রানের মধ্যে দুই ওপেনারকে তুলে নিয়ে নতুন বলের দায়ীত্ব সারেন জেমস অ্যান্ডারসন ও স্যাম কারান। বাকি কাজ দারুণভাবে সম্পন্ন করেন তিন স্পিনার অভিষিক্ত জ্যাক লেঞ্চ, মঈন আলি ও আদিল রশিদ।

এর আগে হাতের দুই উইকেটে ২১ রান যোগ করে ৩৪২ রানে অল আউট হয় ইংল্যান্ড। ৮৭ রানে অপরাজিত থকারা বেন ফোকস অভিষেক টেস্টে তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২০২ বলে ১০ চারে ১০৭ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ঘুর্ণি বলে পাঁচ উইকেটের কোটা পূর্ণ করেন দিলরুয়ান পেরেরা।

ইংল্যান্ড : ৯৭ ওভারে ৩৪২ (ফোকস ১০৭, লেঞ্চ ১৫; লাকমাল ৩/৭৩, দিলরুয়ান ৫/৭৬) ও ১২ ওভারে ৩৮/০ (বার্নস ১১*, জেনিংস ২৬*)।
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৬৮ ওভারে ২০৩ (ম্যাথিউস ৫২, চান্দিমাল ৩৩, ডিকভেলা ২৮; লেঞ্চ ২/৪১, মঈন ৪/৬৬, রশিদ ২/৩০)।*দ্বিতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গল টেস্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ