Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সম্পত্তি কাল হলো বৃদ্ধার

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নোয়াখালী জেলার সোনাইমুড়ীতে বৃদ্ধ শাশুড়িকে পিটিয়ে ঘর থেকে তাড়িয়ে দিয়েছে প্রবাসী ছেলেদের বউরা। উপজেলার দেবপুর গ্রামের দাইয়া মিয়া ব্যাপারী বাড়ীতে ঘটনাটি ঘটে।
সোমবার সকাল ১০টায় খবর পেয়ে সোনাইমুড়ীতে কর্মরত সাংবাদিকরা ঐ গ্রামে গেলে বিধবা শাশুড়ি রশিদা আক্তার (৭৫) কান্নাজড়িত কণ্ঠে জানান, তার স্বামী নাদেরুজ্জামান ১ যুগ আগে মৃত্যুবরন করার পর ২ ছেলে ৩ মেয়ে নিয়ে জীবনযাপন করে আসছিলেন। এরপর অতি কষ্টে ২ ছেলেকে প্রবাসে পাঠান। স্বামীর রেখে যাওয়া ৬ শতাংশ সম্পত্তি ছোট ছেলে দুবাই প্রবাসী বেলাল হোসেন প্রলোভন দেখিয়ে তার থেকে হেবা দলিল নিয়ে যায়। এরপর থেকে তার জীবনযাপনে নেমে আসে অশান্তির কালো ছায়া। বড় ছেলে কুয়েত প্রবাসী সামছুদ্দিনের স্ত্রী রুনা আক্তার ও ছোট ছেলে বেলাল হোসেনের স্ত্রী হাসিনা আক্তার বিভিন্নভাবে বৃদ্ধ শাশুড়িকে নির্যাতন শুরু করে এবং একাধিকবার তাকে লাঞ্ছিত করে।
এ বিষয়ে নদনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ, মেম্বার সোলাইমান হোসেন সেন্টু ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ কয়েকবার শালিশ বৈঠক করেন। ইতপূর্বে ইউএনও টিনা পাল অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধ শাশুড়ি রশিদা আক্তারকে ঘরে তুলে দেয়। এরপর আবার তার ২ সন্তান ও ছেলের বউরা তাকে বিভিন্নভাবে অত্যাচার নির্যাতন চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২০ অক্টোবর সকালে তার ২ ছেলের বউ রুনা আক্তার ও হাসিনা আক্তার পারিবারিক বিষয় নিয়ে বৃদ্ধ শাশুড়িকে মারধর করে ঘর থেকে তাড়িয়ে দেয়। বর্তমানে তিনি একই গ্রামের ইউছুফের বাড়িতে আশ্রয় নিয়েছেন। বৃদ্ধ শাশুড়ি রশিদা আক্তার আরো জানান, তিনি ছেলের বউদের অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছেন। কয়েকবার তারা মারধর করেছে। ঠিকভাবে খাওয়া দাওয়া দেয় না। তার পরিধেয় কাপড় চোপড়সহ বিগত ১৫ দিন পূর্বে মারধর করে বের করে দিয়েছে।
নদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃদ্ধার ছেলে ও ছেলের বউরা অত্যন্ত দুষ্ট প্রকৃতির। এই নিয়ে কয়েকবার শালিশ করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল বলেন, ইতিপূর্বে অভিযোগ পেয়ে বৃদ্ধ মহিলাকে ঘরে তুলে দিয়েছি। এ ঘটনা পূনরায় ঘটলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পত্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ