Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বলেশ্বরের ভাঙনে বিস্তীর্ণ জনপথ বিলীন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মঠবাড়িয়ার বড়মাছুয়ায় বলেশ্বর নদে হঠাৎ ভাঙনে বড়মাছুয়া রকেট ঘাটের পন্টুনের সিঁড়ি সংলগ্ন ছয়টি দোকান ও তিনটি বসতঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। পন্টুনের সিঁড়ি ভেঙে যাওয়ায় ঢাকা ও খুলনা থেকে আসা স্টিমার যাত্রীদের উঠা-নামায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বড়মাছুয়া স্টিমার ঘাটের টার্নিমাল সুপারিনটেনডেন্ট ফেরদৌস আহমেদ বলেন, প্রতিদিন ঢাকাগামী ও খুলনাগামী দুটি স্টিমার এই ঘাটে নোঙর করে। সিঁড়ি নদীতে বিলীন হওয়ার বিষয়টি তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যাত্রীদের পারাপারে সাময়িক অসুবিধা লাঘবে দুটি ট্রলারের ব্যবস্থা করা হয়েছে।

ভাঙনে হাবিব হাওলাদার, আ. মালেক, হানিফ ব্যাপারী, জাহাঙ্গীর হাওলাদার, আল আমিন, বেল্লাল, আ. খালেক আকন ও শাহিনের দোকান ঘর সম্পূর্ণ নদীতে বিলীন হয়ে যায়। এ সময় মাটিচাপা পড়ে ব্যবসায়ী হাবিব হাওলাদার ও ছলেমান আহত হন। ব্যবসায়ী মালেক খান জানান, ভাঙনে হোটেল ও মুদি দোকান হারিয়ে তিনি এখন নিঃস্ব। স্ত্রী ও সন্তান নিয়ে তিনি এখন দুচোখে অন্ধকার দেখছেন।

দোকানের মালপত্র হারিয়ে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে পড়েছেন ও বসতঘর হারিয়ে তিনটি পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। পিরোজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাইদ আহমেদ জানান, বড়মাছুয়া বেড়িবাঁধের স্টিমার ঘাট নদীতে বিলীন হওয়ার কথা শুনেছি। এ বিষয়ে সরেজমিন তদন্ত করে বাঁধ সংস্কারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙন

২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ