Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লড়ছেন যারা

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩১ পিএম, ২৯ এপ্রিল, ২০১৬

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনকে কেন্দ্র করে এখন উত্তপ্ত দেশের ফুটবলাঙ্গন। টান টান উত্তেজনা এই নির্বাচনকে ঘিরে। তৃতীয়বার সভাপতি পদে লড়ছেন কাজী সালাউদ্দিন। আর প্রথমবার দায়িত্বে আসতে তার প্রতিদ্ব›দ্বী হয়েছেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন। একজন সাবেক তারকা ফুটবলার এবং আরেকজন শুধু ফুটবলই নয়, ক্রীড়াঙ্গনেও নবাগত। দু’জনই দু’টি শক্তিশালী প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন। সম্মিলিত পরিষদ থেকে প্রার্থী হয়েছেন কাজী সালাউদ্দিন এবং ‘বাঁচাও ফুটবল’ পরিষদ থেকে কামরুল আশরাফ খান পোটন। এই নির্বাচনে দু’টি শক্তিশালী প্যানেল ছাড়াও বেশ ক’জন স্বতন্ত্রপ্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। ২০টি পদের জন্য লড়ছেন ৪৬ জন প্রার্থী। নির্বাচনে সালাউদ্দিনের সম্মিলিত পরিষদ ২১ জনের পূর্ণ প্যানেল দিলেও পোটনের ‘বাঁচাও ফুটবল’ পরিষদ প্রার্থী করেছে ১৯ জনকে। এরা তিনটি পদের জন্য লড়বেন। সালাউদ্দিনের প্যানেল থেকে ইতোমধ্যে সিনিয়র সহ-সভাপতি হিসেবে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম মুর্শেদী। তাই এই প্যানেল থেকে সভাপতি, সহ-সভাপতি ও সদস্য মিলে ২০ জন নির্বাচনী লড়াইয়ে নামছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে শেখ মো. মারুফ হাসান এবং তাবিথ আউয়াল লড়াইয়ে আছেন। আর স্বতন্ত্র সদস্য পদে নির্বাচন করছেন তিনজন। এরা হলেন- আমের খান, ইকবাল হোসেন এবং আসাদুজ্জামান মিঠু। সভাপতি পদ থেকে দু’জন প্রার্থী সরে দাঁড়ানোর ফলে এখন এই পদে দ্বি-মুখী লড়াই হবে। পোটনকে সমর্থন দিয়ে ক’দিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র সভাপতি প্রার্থী নুরুল ইসলাম নুরু। আর শেষ মুহূর্তে সালাউদ্দিনের পক্ষে থাকবেন বলে নির্বাচন করছেন না ঘোষণা দিয়েছেন আরেক স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী হেলাল। মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ সময় অতিবাহিত হওয়ার পর এ দু’জন নির্বাচন থেকে নিজেদের গুটিয়ে নেয়ায় ব্যালটের কোন হেরফের হচ্ছে না। দু’জনের নামই থাকবে ব্যালট পেপারে।

সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ
সভাপতি : কাজী মো. সালাউদ্দিন।
সিনিয়র সহ-সভাপতি : আব্দুস সালাম মুর্শেদী (বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত)।
সহ-সভাপতি : আলহাজ্ব সামশুল হক চৌধুরী, এমপি, মহিউদ্দিন আহমেদ মহি, কাজী নাবিল আহমেদ, এমপি, বাদল রায়।
সদস্য : হারুনুর রশিদ, আমিরুল ইসলাম বাবু, জাকির হোসেন চৌধুরী, আরিফ হোসেন মুন, মাহি উদ্দিন আহমেদ সেলিম, তৌফিকুল ইসলাম তোফা, ফজলুর রহমান বাবুল, শওকত আলী খান জাহাঙ্গীর, আব্দুর রহিম, মাহফুজা আক্তার কিরণ, ইলিয়াস হোসেন, সালেহ জামান সেলিম, অমিত খান শুভ্র, সত্যজিৎ দাশ রুপু এবং আলমগীর খান আলো।

‘বাঁচাও ফুটবল’ পরিষদ
সভাপতি : কামরুল আশরাফ খান পোটন, এমপি।
সহ-সভাপতি : নজিব আহমেদ, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, খুরশিদ আলম বাবুল, একেএম মমিনুল হক সাঈদ।
সদস্য : আব্দুল গাফফার, শেখ মোহাম্মদ আসলাম, মোহাম্মদ কায়সার হামিদ, রুম্মন বিন ওয়ালি সাব্বির, কামরুন নাহার ডানা,
আবু হাসান চৌধুরী প্রিন্স, একেএম নওশের উজ-জামান, টিপু সুলতান, আজফার উজ-জামান খান, মো. ইকবাল, হাসানুজ্জামান, খান বাবলু, সাইফুর রহমান মনি, ইমতিয়াজ আহমেদ জনি এবং বিজন বড়–য়া।
স্বতন্ত্র্য প্রার্থী
সভাপতি : নুরুল ইসলাম নুরু, গোলাম রব্বানী হেলাল।
সহ-সভাপতি : তাবিথ আউয়াল, শেখ মো. মারুফ হাসান।
সদস্য : মো. ইকবাল হোসেন, আমের খান, আসাদুজ্জামান মিঠু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লড়ছেন যারা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ