Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি ছাত্রলীগের সংঘর্ষে পাল্টাপাল্টি মামলা

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি হত্যচেষ্টা মামলা দায়ের করেছে বিবাদমান দুটি গ্রুপ। গত শনিবার রাতে হাটহাজারী মডেল থানায় এ মামলা দায়ের করা হয়। দুই মামলায় উভয় গ্রুপের মোট ১৯ জনকে আসামি করা হয়েছে।

জানা যায়, সিএফসি গ্রুপের সমাজতত্ত¡ বিভাগের মো. আল আমিন ভূঁইয়া বাদী হয়ে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। যাতে আসামি করা হয়- মার্কেটিং বিভাগের শ্রাবণ মিজান, চারুকলা বিভাগের আনোয়ার হোসেন শুভ, আইন বিভাগের মিজান শাইখ, বন ও পরিবেশ বিদ্যা ইনস্টিটিউটের সাঈদ করিম মুগ্ধ, লোক প্রশাসন বিভাগের শাহিব তানিম, নৃবিজ্ঞান বিভাগের আল আমিন শান্ত, আইন বিভাগের ফোরকানুল আলম এবং পদার্থবিদ্যা বিভাগের শফিকুল ইসলাম শাওন। অন্যদিকে, পাল্টা আরেকটি হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়। অজ্ঞাত ৩ জনসহ মোট ১৪ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন ইংরেজী বিভাগের আবু হেনা রনি। এই মামলার আসামি করা হয়েছে জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি, সমাজতত্ত¡ বিভাগের মো. আল আমিন ভূঁইয়া, লোক প্রশাসন বিভাগের ইমরান হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের কনক সরকার,পরিসংখ্যান বিভাগের পিয়াস সরকার, আইন বিভাগের মির্জা খবির সাদাফ, সমাজতত্ত¡ বিভাগের আরিফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের প্রান্ত মল্লিক, সংস্কৃত বিভাগের সন্দ্বীপ বিশ্বাস, রাজনীতি বিজ্ঞান বিভাগের মোহন খান এবং আরবী বিভাগের অলি উল্লাহ।

মামলার বিষয়ে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা জামান নূর বলেন, থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। সত্যটা যাচাই করে পুলিশ প্রশাসন ব্যবস্থা নেবে। সিক্সিটি নাইন গ্রুপের নেতা ও ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মনসুর আলম বলেন, সংঘর্ষে আমাদের কর্মী আহত হয়েছে। তাই আইনের আশ্রয় নিয়েছি। হাটহাজারী মডেল থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, দুই পক্ষের মামলা গ্রহণ করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ