Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে আখের ছোবড়া যান চলাচল ঝুঁকিপূর্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-ধাইনগর জিসি সড়কটি বর্তমানে যানচলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। জানা গেছে, দীর্ঘ দিন ধরে সড়কটি মেরামতের অপেক্ষার পর অবশেষে গত বছর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সড়কটি মেরামত করে যানচলাচলে উপযোগী করলেও এক শ্রেণির আখ ব্যবসায়ীদের কারণে বর্তমানে রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, শিবগঞ্জ-ধাইনগর জিসি ১২ কিলোমিটার সড়কে অর্ধেকে আখ মাড়াই কল বসিয়েছে রাস্তার দুই পাশে। এ ছাড়া অস্থায়ীভাবে রাস্তার পাশে কুঁড়েঘর তৈরি করা হয়েছে। আরও দেখা যায়, কোনো কোনো স্থানে পাঁকা রাস্তার ওপরে আখের ছোবড়া, পাতা ও কোন কোন স্থানে আখ স্ত‚প রাখা হয়েছে। সিএনজি, অটো, মিশুক ও ভ্যানচালকেরা জানায়, রাস্তার দুই পাশ দখল করে আঁখ মাড়াই করা এবং রাস্তার ওপরে ছোবড়া শুকানোর জন্য গাড়ি চালানো বিপদজনক হয়ে পড়েছে। অনেক সময় ছোবড়ার ওপর দিয়ে গাড়ি নিয়ে যেতে পিছলে পড়ে দুর্ঘটনা ঘটছে। মটরচালকদের একই অভিযোগ।

এ ব্যাপারে ধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম এই রাস্তার ওপরের আখ মাড়াই, ছোবড়া শুকানোর দৃশ্য দেখেছেন। উল্লেখ্য, গত ২২ অক্টোবর সোমবার সারাদেশে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী থেকে শুরু করে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তার দুপাশে দাঁড়িয়ে নিরাপদ সড়কের দাবি মানববন্ধন করেছেন। শিবগঞ্জেও এই দিবসটিতে শিক্ষক, শিক্ষার্থীরা ও সমাজসেবকরা নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেন। কিন্তু শিবগঞ্জ-ধাইনগর সড়কটি যানবাহন চলাচলে নিরাপদ করা হয়নি। এ ছাড়াও শিবগঞ্জ বাজারের দুই পাশে ফুটপাথ দখলকারী ও শিবগঞ্জ হাসপাতালের সামনে অবৈধভাবে কাঠের ঢোব তুলে ব্যবসায়ীদের এখনো সরানো হয়নি। বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জরুরি ভিত্তিতে রাস্তার উপর অবৈধ স্থাপনা ও মাড়াই কলগুলো সরানো ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আখ

১ জুলাই, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
৩ জানুয়ারি, ২০২২
২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ