Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহমুদুর রহমানের সঙ্গে তার মাকে দেখা করতে দেয়নি পুলিশ

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ঢাকার মিন্টো রোডের ডিবি অফিসে রিমান্ডে থাকা দৈনিক আমার দেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তার মা অধ্যাপিকা মাহমুদা বেগম। কিন্তু পুলিশ তাকে দেখা করতে দেয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে ডিবি অফিসের গেটে কর্তব্যরত পুলিশ জানায় যে, আজ দেখা করা সম্ভব নয়। ফলে বেশ কিছুক্ষণ ডিবি অফিসের সামনে দাঁড়িয়ে থেকে ফিরে যান তিনি।
এ সময় সাংবাদিকদের কাছে অধ্যাপিকা মাহমুদা বেগম বলেন, আমার ছেলে মাহমুদুর রহমান নির্দোষ। তার নামে যে মামলাটি দেয়া হয়েছে সেটি একটি মিথ্যা মামলা। যে অভিযোগে মামলাটি হয়েছে এর সঙ্গে আমার ছেলে বিন্দুমাত্র জড়িত নয়। তবুও তাকে রিমান্ডে আনা হয়েছে। এজন্য এই বৃদ্ধ বয়সে আমি উদ্বিগ্ন এবং নানা শঙ্কায় ভুগছি। তাছাড়া আমার ছেলের শারীরিক অবস্থা খুবই খারাপ। তার ওজন ১০ কেজি কমে গেছে। তার স্বাস্থ্য নিয়ে আমি চিন্তিত। তিনি বলেন, আমি আশা করি রিমান্ডে থাকা অবস্থায় তার সঙ্গে যেন কোন অসৌজন্যমূলক আচরণ করা না হয়। আজ সাত বছর ধরে আমরা দুর্ভোগ পোহাচ্ছি। সব মামলায় উচ্চ আদালতে জামিন হলেও আমার ছেলেকে মুক্তি দেয়া হচ্ছে না। এ অবস্থার অবসান চাই, আমার ছেলের মুক্তি চাই। তিনি পুলিশকে ছেলের জন্য আনা কিছু খাবার পৌঁছে দেয়ার অনুরোধ করলে পুলিশ প্রথমে অপারগতা প্রকাশ করে, পরে তা পুনরায় গ্রহণ করে। বাদাম, রুটি, কলা ও পানি পুলিশের হাতে তুলে দেয়া হয়।
এ সময় অধ্যাপিকা মাহমুদা বেগমের সাথে আইনজীবীদের মধ্যে অ্যাডভোকেট সালেহ উদ্দিন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন মেজবাহ, অ্যাডভোকেট সুলতান মোহাম্মদ, সাংবাদিকদের মধ্যে আমার দেশ এর নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, ইঞ্জিনিয়ার চুন্নু উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমানের সঙ্গে তার মাকে দেখা করতে দেয়নি পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ