Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন নির্বাচনের আগে ১০ হাজার টুইটার অ্যাকাউন্ট বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৭:১২ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য মধ্যবর্তী নির্বাচনকে কেন্দ্র করে ভোট প্রদানে নিরুৎসাহিত করে ক্রমাগত বিভিন্নজনকে বার্তা পাঠানোর অভিযোগে অন্তত ১০ হাজারেরও বেশি টুইটার অ্যাকাউন্টকে বন্ধ করেছে কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সকে এক ই-মেইল বার্তায় এ তথ্য জানিয়েছে কর্তৃপক্ষ।

রয়টার্স এ প্রতিবেদনে জানিয়েছে, বন্ধ করার পাশাপাশি তারা বেশ কিছু অ্যাকাউন্টের কর্মকাণ্ডে নজরদারি চালিয়ে প্রয়োজনীয় ব্যবস্থাও নিয়েছে। অ্যাকাউন্টগুলো গত সেপ্টেম্বরের শেষদিকে এবং অক্টোবরের শুরুতে বন্ধ করা হয়।

তবে, এই সংখ্যা আগের চেয়ে তুলনামূলক অনেক কম। কেননা গত ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগে সে সময় টুইটার কর্তৃপক্ষ লাখ লাখ অ্যাকাউন্ট বন্ধ করে দেয়।

উল্লেখ্য, অ্যাকাউন্টগুলো মূলত অটোমেটিক রোবোটিক কোনো সফটওয়্যার দ্বারা পরিচালিত। এসব অ্যাকাউন্টের অনেকগুলোতে ভোটারদের বিভ্রান্ত করার জন্য প্রায়ই ডেমোক্র্যাটিকদের লোগো এবং ছবি ব্যবহার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার অ্যাকাউন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ