Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তনুশ্রীর বিরুদ্ধে রাখী সাভন্তের সিকি রুপির মানহানির মামলা

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতের বিতর্কিত অভিনেত্রী রাখী সাভন্ত অভিনেত্রী তনুশ্রী দত্ত’র বিরুদ্ধে ২৫ পয়সা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেছেন। রাখীর অভিযোগের বিবরণে তনুশ্রীর সা¤প্রতিক আচরণ তার জন্য ক্ষতিকর এবং গভীরভাবে অবমাননাকর বলে তিনি উল্লেখ করেছেন। তনুশ্রীর এক টিভি সাক্ষাতকারে তার সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছেন বলে রাখী দাবি করেছেন; একই সাক্ষাতকারে অভিনেত্রীটি অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে ২০০৮ সালে একটি ফিল্মের সেটে তাকে যৌন হয়রানির অভিযোগ করেছেন।
রাখীর মামলার বিবরণীতে উল্লেখ আছে : “লাইমলাইটে ফেরার পর তনুশ্রী সাভন্তকে নিয়ে ক্ষতিকর এবং অবমাননাকর মন্তব্য করেছেন, এতে তার আর্থিক ক্ষতি এবং সম্মানে ঘা লেগেছে, যা তৈরিতে তাকে অনেক বছর ব্যয় করতে হয়েছে।”
তনুশ্রীর সংবাদ বিবরণী নিয়েও সাভন্ত আপত্তি করেছেন, তার দাবিতে সেখানে তাকে ‘জঘন্য’, ‘অশিক্ষিত’, ‘চরিত্রহীনা’ এবং ‘অনভিজাত’ হিসেবে উল্লেখ করা হয়েছে।
গত মাসে নানা পাটেকর এবং অন্য কয়েকজনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে তনুশ্রী ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন এবং বস্তুত ভারতে # মিটু আন্দোলনের সূচনা করেন। পাটেকর অভিযোগ অস্বীকার করে তনুশ্রীকে লিগাল নোটিস পাঠিয়েছেন এবং নিঃশর্ত দুঃখপ্রকাশের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ