Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেব পাটেলের পরিচালনায় অভিষেক

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ড্যানি বয়েল পরিচালিত ‘স্লামডগ মিলিওনেয়ার’ দিয়ে অভিনয়ে অভিষেক ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক দেব পাটেলের। চলচ্চিত্রটি একাধিক অস্কার জয়ের পর তার খ্যাতি ছড়িয়ে পড়ে এবং তিনি হলিউডের অনেকগুলো চলচ্চিত্রে অভিনয় করেন। গত বছরের ‘লায়ন’ চলচ্চিত্রে প্রশংসনীয় পারফরমেন্সের পর এখন তিনি তার ক্যারিয়ারের আরেকটি পর্যায় শুরু করতে যাচ্ছেন। তিনি নিজেই এবার চলচ্চিত্র পরিচালনা করবেন। ‘মাঙ্কি ম্যান’ নামের এই রিভেঞ্জ থ্রিলার ধারার ফিল্মটিতে তিনি অভিনয়ও করবেন। ফিল্মটির বিষয়বস্তু স¤প্রতি মার্কিন বাজারের জন্য প্রকাশ করা হয়েছে।
‘মাঙ্কি ম্যান’ ফিল্মটির নায়ক এক তরুণ (পাটেল), সে জেল থেকে ছাড়া পাবার পর মুক্ত দুনিয়ায় কর্পোরেট লোভ আর অপস্রিয়মাণ আধ্যাত্মিক মূল্যবোধের এক পরিবেশে এসে পতিত হয়। আধুনিক ভারতের পটভূমিতে রচিত কাহিনীতে ভারতীয় পুরাণও সমন্বিত হয়েছে। চলচ্চিত্রটি সম্পর্কে বিষদ অচিরেই প্রকাশ করা হবে।
পাটেল পল অ্যাঙ্গুনাওয়েলা এবং জন কোলির সঙ্গে চিত্রনাট্য লিখেছেন। ‘ইট’ খ্যাত চাঙ-হুন চাঙ এর চিত্রগ্রহণ করবেন।
চলতি বছর দেব পাটেলের অভিনয়ে ‘হোটেল মুম্বাই’ এবং ‘দ্য ওয়েডিং গেস্ট’ মুক্তি পাবে। আগামী বছর মুক্তি পাবে ‘ডেভিড কপারফিল্ড’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেব পাটেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ