Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেক্সিকো সীমান্তে আরও ১৫ হাজার সেনা পাঠাবে ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

মেক্সিকো সীমান্তে ৫২০০ সৈন্য পাঠানোর ঘোষণার পর সেখানে আরও ১৫ হাজার সেনা পাঠানো হতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বুধবার ফ্লোরিডার এক ক্যাম্পেইন র‌্যালিতে ট্রাম্প এসব কথা বলেন।
মার্কিন প্রেসিডেন্ট বলেন, শরণার্থী রুখতে আমরা প্রয়োজনে মেক্সিকো সীমান্তে আরও ১৫ হাজার সৈন্য পাঠাবো। তিনি আরও বলেন, আমেরিকার ভিতরে কেউ আসবে না, আমরা শরণার্থীদের কাউকে আমাদের দেশে ঢুকতে দেব না।
শরণার্থীদের নিয়ে ইতিমধ্যে বহুবার বেফাঁস মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমেরিকা কোন ধরনের শরণার্থীদের গ্রহণ করবে না। বিগত কয়েক দশক ধরে আমেরিকা এসব শরণার্থীদের অনেক সাহায্য পাঠিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প শরণার্থীদদের সন্ত্রাসী হিসাবেও উল্লেখ করেন।
ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমরা শরণার্থীদের পেছনে বিলিয়ন বিলিয়ন মার্কিন ডলার আর খরচ করতে চাই না। আমরা তাদের আমেরিকায় কোনভাবে প্রবেশ করতে দেব না। সূত্র : ওয়াশিংটন পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ