Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

নাটোরে বীজ ও রাসাযনিক সার বিতরণ করা শুরু হযেছে। বুধবার সদর উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই বিতরণ কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। নাটোর সদর-নলডঙ্গা আসনের সংসদ সদস্য আলহাজ্জ শফিকুল ইসলাম শিমুল প্রধান অতিথি হিসেবে এই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এই কার্যক্রমের আওতায় ১৯৩৫ জন চাষীকে বীজ ও রাসাযনিক সার বিতরণ করা হবে। তারমধ্যে বুধবারে নাটোর সদরের ৩’শ জন চাষীর মাঝে সরিষা ৩’শ কেজি, মাথাপিছু ২০ কেজি হারে ৬ হাজার কেজি ডিএপি, মাথাপিছু ১০ কেজি হারে ৩ হাজার কেজি এমওপি সার বিতরণ করা হয়। ২০১৮-১৯ রবি মৌসুমে সরিষা, ভুট্টা, গম ও বিটি বেগুন এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে মুগ ও তিল ফসলে প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
অনুণ্ঠান শেষে এমপি শিমুল নাটোর সদরের ৩শ’ ৫০ জন ও নলডাঙ্গার দেড়শ মোট ৫’শ জন দুঃস্থ ও অসহায়দের মাঝে ৫’শ বান্ডিল টিন এবং প্রত্যেককে ৩ হাজার টাকার চেক বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ