Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভুটানে ক্যাবিনেট মন্ত্রীদের দাকিয়েন ৭ নভেম্বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৮:৩৯ পিএম

ভূটানের নতুন প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা ৭ নভেম্বর রাজার কাছ থেকে দাকিয়েন গ্রহণ করবে। একই দিন প্রধানমন্ত্রী, মন্ত্রী ও পার্লামেন্ট সদস্যদের ধার অফারিং অনুষ্ঠানও অনুষ্ঠিত হবে। ভুটানের দ্রুক নিয়েমরুপ শোগপা (ডিএনটি)’র মুখপাত্র ও এমপি ড. তানদি দর্জি এ কথা জানিয়েছেন।

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের মেয়াদ শেষ হলেও আগের মতো গতানুগতিভাবে সরকার গঠন করবে না ডিএনটি। কারণ পিটিশন মেয়াদ এখনো শেষ হয়নি। এবার আগের চেয়ে ভিন্ন হবে। এখনো পিটিশন মেয়াদ থাকায় গত কয়েক দিন আমরা প্রসিডিউর নিয়ে আলোচনা করতে পারিনি। ৬ নভেম্বর পর্যন্ত পিটিশনের মেয়াদ।

অন্তর্বর্তী সরকারকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানিয়ে দর্জি বলেন, গত তিন মাসে সবকিছুই সুন্দরভাবে হয়েছে। নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রধান উপদেষ্টা সব সচিবের জন্য যেসব সুপারিশ ও অনুরোধ রেখেছেন সেগুলো ভালোভাবে গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন যে তাদের পেশ করা রিপোর্টগুলো দেখার জন্য আমরা অন্তর্বর্তী সরকারের সঙ্গে আলোচনা করবো।

অন্তর্বর্তী সরকার রাজার কাছে একটি রিপোর্ট দাখিল করেছে। দর্জি বলেন, এসব রিপোর্ট দেখতে আমরা খুবই আগ্রহী। এগুলো কিভাবে উন্নত করা যায় তা নিয়ে আমরা আলোচনা করবো। তিনি জানান যে, নতুন সরকার অন্তর্বর্তী সরকারের পরামর্শগুলো চাইবে এবং যেসব ইস্যু তোলা হয়েছে সেগুলো সামনে এগিয়ে নেয়া হবে। সূত্র: সাউথ এশিয়ান মনিটর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ