Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোর প্রিয়াংশুর অতিমানবীয় ইনিংস

৯৮ চারে ৫৫৬ রান!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

১৯৯৩ সালের শুরুর দিকে বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছিলেন মহিন্দর অমরনাথ। পরের বছর আইসিসি ট্রফি পর্যন্ত আকরাম খানদের কোচ হিসেবে কাজ করেছেন একসময় টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ এই উইকেটশিকারি। গুজরাটের বরোদায় নিজের নামে ক্রিকেট একাডেমিতে এখন ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ গড়ে তোলার কাজ করছেন দেশটির সাবেক এই অধিনায়ক। গতপরশু গায়কোয়াড় অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে অমরনাথকে সেই ভবিষ্যতেরই ঝিলিক দেখিয়েছেন তারই শিষ্য প্রিয়াংশু মালিয়া। যোগী ক্রিকেট একাডেমির বিপক্ষে মহিন্দর লালা অমরনাথ একাডেমির হয়ে দুই দিনের ম্যাচে এই ১৪ বছর বয়সী ব্যাটসম্যান খেলেছেন ৫৫৬ রানের অবিশ্বাস্য এক ইনিংস!

ব্যাটিংয়ে নামার আগে বল হাতেও যোগী একাডেমিকে ঘূর্ণি ফাঁসে জড়িয়েছেন প্রিয়াংশু। প্রথম দিনে যোগী একাডেমির ৫২ রানে গুটিয়ে যাওয়ার পেছনে ৪ উইকেট নিয়ে বড় অবদান রেখেছেন এই খুদে অফ স্পিনার। এরপর ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৪০৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন প্রিয়াংশু। পরের দিন এই ইনিংসে যোগ করেছেন আরও ১৪৮। দলীয় ইনিংস যেখানে ৪ উইকেটে ৮২৬, সেখানে প্রিয়াংশুর একারই অপরাজিত ৫৫৬! ৩১৯ বলে ৯৮টি চার আর ১ ছক্কায় ইনিংসটি সাজান এই খুদে ব্যাটিং-বিস্ময়।

নিজেদের দ্বিতীয় ইনিংসেও যোগী একাডেমি দাঁড়াতে পারেনি। ৮৪ রানে গুটিয়ে যায় দলটি। এক ইনিংস ও ৬৮৯ রানে অমরনাথ একাডেমির বিশাল জয়ের পেছনে বল হাতে প্রিয়াংশুর অবদান ৬ উইকেট। যোগীর দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন তিনি। গত বছর এই একই টুর্নামেন্টে আড়াই শর বেশি রানের ইনিংস খেলেছিলেন প্রিয়াংশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোর প্রিয়াংশু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ