Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শুভাগতর সেঞ্চুরি, সানজামুলের ৭ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম


আবহাওয়া অনুকূলে থাকলে আজই নির্ধারণ হয়ে যেতে পারে দুই ঢাকার মধ্যকার ম্যাচের ভাগ্য। প্রথম দিন ৫৯ রানে ইনিংস ঘোষণা করা মেট্রো দ্বিতীয় দিন শেষে একই রান তুলেছে ২ উইকেটে। মাঝে শুভাগত হোমের শতকে প্রথম ইনিংসে ৩৮৬ রানের বড় সংগ্রহ গড়ে ঢাকা। আট উইকেট হাতে থাকলেও এখনো ২৬৮ রানে পিছিয়ে মেট্রো। হার এড়াতে দুই দিন সময়টাও তাদের কাছে মনে হতে পারে অফুরন্ত।

দ্বিতীয় দিন ঢাকা যখন তিন উইকেটে ১৬৭ রান নিয়ে ব্যাটিং শুরু করে শুভাগতের নামের পাশে তখন ৯ রান, তাইবুর অপরাজিত ছিলেন ৪ রানে। প্রথম সেশনটা তারা নির্বিঘেœ কাটিয়ে গড়েন ১৫৭ রানের জুটি। তাইবুর আউট হন ফিফটি পূর্ণ করেই। পরের ওভারে আউট হওয়ার আগে প্রথম শ্রেণিতে দশম সেঞ্চুরির তুলে নেন শুভাগত (১০৬)। শেষ দিকে সৌকত আলী দ্রুত চার উইকেট তুলে নিলে চারশর আগেই শেষ হয় ঢাকার ইনিংস। অবশ্য নগর প্রতিদ্ব›দ্বীদের ইনিংস ব্যবধানে হারাতে এই রানই যথেষ্ঠ হতে পারে নাদিফ চৌধুরীর দলের জন্য।

ওদিকে রংপুরে প্রথম স্তরের ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ধৈর্যের চূড়ান্ত পরীক্ষা দিচ্ছে রাজশাহী বিভাগ। দুই উইকেটে ৬৪ রান তুলে দিন শেষ করে জহুরুল ইসলামের দল। এজন্য তারা খেলেছে পুরো ৪১ ওভার। অপরাজিত ৩৫ রানে পথে ১১০ বল মোকাবেলা করেন জুনায়েদ সিদ্দিক, তার চেয়েও সাবধানী ৭৮ বলে ১৯ রানে অপরাজিত থাকা ফরহাদ হোসেন।

এর আগে সেঞ্চুরির আশায় দিন শুরু করা নাঈম ইসলাম ফেরেন ৮৯ রানে। ৫ উইকেটে ২৩০ রান নিয়ে দিন শুরু করার সময় তার সঙ্গী ধীমান ঘোষ এদিন আউট হন ফিফটি পূর্ণ করেই। মূলত সানজামুলের ঘুর্ণীর কবলে পড়ে নিজেদের সংগ্রহটা প্রত্যাশামত বাড়াতে পারেনি রংপুর। ৫ উইকেটে ৩০৮ রানের পরও তাই ৩৩৬-এ শেষ হয় তাদের ইনিংস। ৪১.৩ ওভারে ১২ মেডেনসহ ৬৯ রানে ৭ উইকেট নেন সানজামুল।

এছাড়া বিরুপ আবহাওয়ার কারণে এদিনও পরিত্যাক্ত হয় কক্সবাজারে চট্টগ্রাম-সিলেটের মধ্যকার দ্বিতীয় স্তরের এবং বরিশালে স্বাগতিকদের বিপক্ষে খুলনার প্রথম স্তররের ম্যাচ দুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সানজামুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ