Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিবহণ শ্রমিকদের নৈরাজ্যে পথেই প্রাণ গেল নবজাতকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

একজন মন্ত্রীর নেতৃত্বাধীন পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালনের সময় মৌলভীবাজারের বড়লেখায় রোগীবাহী অ্যাম্বুলেন্স আটকে রাখায় সঙ্কটাপন্ন ৭ দিন বয়সী এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।
গতকাল দুপুর আড়াইটার দিকে উপজেলার চান্দগ্রাম এলাকায় পরিবহন শ্রমিকরা পথে দফায় দফায় নবজাতক বহনকারী অ্যাম্বুলেন্স আটকে রাখায় এ ঘটনা ঘটে। মৃত শিশুটি বড়লেখা সদর ইউনিয়নের আজমির গ্রামের কুটন মিয়ার মেয়ে।
শিশুটির চাচা আকবর আলী বলেন, ৭ দিন আগে শিশুটির জন্ম হয়। গত শনিবার রাত থেকে সে মায়ের দুধ পান করছিল না। সকালে আমরা তাকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানকার চিকিৎসকরা তাকে দেখে দেরি না করে সিলেটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। চিকিৎসকের কথা মতো আমরা শিশুটিকে অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা দেই। কিন্তু পথে পথে পরিবহন শ্রমিকরা অ্যাম্বুলেন্স থামিয়ে নানাভাবে হয়রানি করেছে। প্রথমে বড়লেখা উপজেলার দরগাবাজারে অ্যাম্বুলেন্সটি আটকে দেয় তারা। বেশ কিছুক্ষণ পর ছেড়ে দেয়। একইভাবে দাসের বাজার এলাকায়ও অ্যাম্বুলেন্সটি আটকে দেওয়া হয়। অনুনয় বিনয় করে সেখান থেকে ছাড়া পেয়ে চান্দগ্রাম বাজারে গেলেও আবারও গাড়িটি আটকে দেয় শ্রমিকরা। এ সময় অ্যাম্বুলেন্স চালককে গাড়ি থেকে নামিয়ে তারা মারধরও করতে থাকে। এক পর্যায়ে সেখানেই শিশুটির মৃত্যু হয়।
সাংবাদিকরা জানতে চাইলে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক বলেন, এ ব্যাপারে কেউ এখনও কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ##



 

Show all comments
  • Nannu chowhan ২৯ অক্টোবর, ২০১৮, ৮:৪৫ এএম says : 0
    Bishshe aj porjonto kono juddher moddheo kono ambulanceke badha deoa hoyna kintu aj eai desher shorkarer montrir shongghoton tai korse ar shorkar nishchup eata ki oikko joter andolon theke jonogoner drishtike onnodike provabito korar jonno?Ar eai shishur mrittur jonno daiee eai naomontri o tar sromik shongghoton take jonotar adalote bichar kora dorkar...
    Total Reply(0) Reply
  • Md Motaher hossain ২৯ অক্টোবর, ২০১৮, ১:১৯ পিএম says : 0
    এর জন্য দায়ী বর্তমান সরকার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ