Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যেন ট্রেনে ‘ঈদের’ ভিড়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সড়ক পরিবহন শ্রমিকদের ‘কর্মবিরতি’র চাপ পড়েছে রেলপথে। বগিতে জায়গা না পেয়ে যাত্রীরা ছাদে চড়ে গন্তব্যের জন্য রওনা করছেন। ট্রেনের ভিতরে ও বাইরে এ ভিড় দেখে অনেকেই এটাকে তুলনা করেছেন ঈদযাত্রার সাথে। গতকাল সকালের তুলনায় বিকেলে চাপ ছিল কয়েক গুণ বেশি।
কমলাপুর রেলস্টেশন ম্যানেজার জানান, পরিবহন ধর্মঘটের কারণে সকাল থেকেই প্রতিটি ট্রেনে ভিড় বাড়তে থাকে। ঢাকার বাইরে থেকে আসা ট্রেনগুলোতেও ভিড় ছিল লক্ষ্যনীয়। ম্যানেজার বলেন, সকালেও অনেকের পরিবহন ধর্মঘট সম্পর্কে জানা ছিল না। দুপুরের আগে সবাই যখন বুঝতে পারে তখন উপায় না পেয়ে কমলাপুরমুখী হয় হাজার হাজার যাত্রী। এক পর্যায়ে পুরো স্টেশন যাত্রীতে ঠাসা হয়ে যায়। হঠাৎ করে এত যাত্রীর সঙ্কুলান না হওয়ায় বাধ্য হয়ে যাত্রীরা ট্রেনের ছাড়ে চড়ে রওনা করে।
চট্টগ্রাম থেকে মহানগর গোধূলী ট্রেনে ঢাকায় আসা একজন যাত্রী জানান, বিকাল সাড়ে ৪টা নাগাদ ফেনী স্টেশনে প্রবেশের সময়ই চোখে পড়ে ছাদে যাত্রীতে ঠাসা। লোকজনের ভিড় ঠেলে নির্ধারিত বগিতে পৌঁছানোর পর দেখা গেলো কথিত ‘স্ট্যান্ডিং টিকিট’ নিয়ে যাত্রীরা শীতাতপ নিয়ন্ত্রিত বগিতে অবস্থান করছেন। দাঁড়িয়ে থাকা এক নারী যাত্রী কারণ হিসেবে পরিবহন ধর্মঘটের কথা বললেন। অন্যদের মুখেও শোনা গেল একই কারণ। তবে এতে তাদের পাশাপাশি আসনে বসা যাত্রীদেরও পড়তে হয়েছে বিব্রতকর পরিস্থিতিতে।
সন্ধ্যার পর কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ট্রেনে ছিল উপচে পরা ভিড়। এ ছাড়া হাজার হাজার যাত্রীকে টিকিটের জন্য কাউন্টারগুলোর সামনে অপেক্ষা করতে দেখো গেছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ