Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্লান হলো মুশফিকের সেঞ্চুরি

তিন ফিফটিতে হাসলো ভিক্টোরিয়া

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিকেএসপিতে স্কোর যতোই বড় হোক, চেজ করাটা কঠিন নয়। ৩১৫ চেজ করতে এসে তাইজুলের ছক্কায় নাটকীয় ‘টাই’ এ উদ্বোধনী দিনে লিজেন্ডস অব রূপগঞ্জ জানিয়ে দিয়েছে তা। এক দল তরুণ আর আনকোরাদের নিয়ে ২৮৭ চেজ করতে এসে সিসিএস’র প্রাণান্ত লড়াই ও দেখেছে এই ভেন্যু। অথচ, গতকাল টসে জিতে সেই বিকেএসপিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত মুশফিকুরের ! এখানেই ভুলটা করেছেন মোহামেডান অধিনায়ক। তার উপর ব্যাটিংয়ে নেমে ইনফর্ম টপ অর্ডারদের হতাশ ব্যাটিংও প্রত্যাশিত স্কোরে বাধা হয়ে দাঁড়িয়েছে মোহামেডানের। ইনিংসের মাঝপথে লড়েছেন মুশফিকুর, খেলেছেন ক্যাপ্টেনস নক সেঞ্চুরির ইনিংস (১০৮ বলে ৪ চার ৫ ছক্কায় ১০৪)। সোহওয়ার্দি শুভ, আল আমিন, এনামুল জুনিয়কে একটি করে, মুমিনুলকে ২টি ছক্কায় লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৭ম সেঞ্চুরিতে বিকেএসপি মাতিয়েছিলেন এই প্রতিষ্ঠানের সাবেক এই ক্যাডেট। স্কোর শিটে ৬২/৪ থেকে ডিকেন্সকে নিয়ে ৫ম জুটিতে ১০১ রানের পার্টনারশিপে দিয়েছেন নেতৃত্ব। যে ভেন্যুতে ৩১৪ নিরাপদ স্কোর নয়, সেই ভেন্যুতে ২৪৭/৯ পুঁজিটা যে ব্যাটিং ফ্রেন্ডলি উইকেটে নেহায়েত সামান্যই বটে।
দিনের শুরুতে মোহামেডানকে বড় চ্যালেঞ্জ দেয়ার পথে কাঁটা বিছিয়েছেন ভিক্টোরিয়ার বাঁ হাতি স্পিনার সোহরাওয়ার্দি শুভ (৪/২৯)। প্রথম বলে হাবিবুরকে শিকারে উজ্জীবিত এই স্পিনার প্রথম স্পেলেই (৭-০-২৩-৩) দিয়েছেন মোহামেডানকে ঝাঁকুনি। এমন দিনে বাকি দায়িত্বটা পালন করেছেন ভিক্টোরিয়ার তিন ব্যাটসম্যান ওপেনার মজিদ (৮০ বলে ৫৫), মুমিনুল ( ৬৯ বলে ৬৭) এবং অধিনায়ক নাদিফ চৌধুরী (৩৯ বলে ৩ চার ৪ ছক্কায় ৫১ নট আউট)।
এদিন ভিক্টোরিয়া আস্কিং রান তাড়া করে কখনো চাপের মুখে পড়েনি। দ্বিতীয় জুটির ১১৪, ৪র্থ জুটির ৬১ তে দ্বিতীয় পাওয়ার প্লেকে ভালই কাজে লাগিয়েছে (১১ থেকে ৪০তম ওভারে ১৬৯/৩)। ফলে শ্লগে (শেষ ৬০ বলে ৩৭ রান) এসে টার্গেট সহজ হয়ে গিয়েছিল তাদের। ৪৩তম ওভারে ধীমান ঘোষ এবং সোহরাওয়ার্দি শুভকে মোহামেডান বাঁ হাতি স্পিনার এনামুল জুনিয়র শিকারে পরিনত করলেও নাটকীয় সমাপ্তির দিকে গড়ায়নি ম্যাচটি। শেষ ১২ বলে মাত্র ৮ রানের টার্গেটকে শেষ ওভার পর্যন্ত নিতে দেননি নাদিফ চৌধুরী। ৪৯তম ওভারের প্রথম বলে নাইমকে ছক্কা এবং ৪র্থ বলে বাউন্ডারিতে ১ ওভার হাতে রেখে বিকেএসপিতে ২ উইকেটে জিতে উৎসব করেছে ভিক্টোরিয়া। মাঝারিমানের দল গড়ে প্রথম ম্যাচে বিগ বাজেটের দল লিজেন্ডসের সঙ্গে ‘টাই’, দ্বিতীয় ম্যাচে আর এক জায়ান্ট মোহামেডানকে হারিয়ে এবার যে অন্য ভিক্টোরিয়ার আবির্ভাব দেখছে সবাই।

মোহামেডান-ভিক্টোরিয়া
মোহামেডান : ২৪৭/৯ (৫০.০ ওভারে), থেরাঙ্গা ২১, মুশফিক ১০৪, নাইম ২৬, ডিকেন্স ৪২, সোহরাওয়ার্দি শুভ ৪/২৯, চাতুরঙ্গা সিলভা ২/৪১।
ভিক্টোরিয়া : ২৫০/৮ (৪৮.৪ ওভারে), মজিদ ৫৫, মমিনুল ৬৭, আল আমিন জুনি. ২৭, চাতুরঙ্গা ৩৮, নাদিফ ৫১, শুভাশিস ১/৩২, হাবিবুর ২/৪৩, এনামুল জুনি.২/৪৯, নাইম ২/৫৩।
ফল : ভিক্টোরিয়া ২ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মুশফিকুর রহিম (মোহামেডান)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্লান হলো মুশফিকের সেঞ্চুরি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ