Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ও ‘আই’ ইউনিটের পরীক্ষার সময়সূচি পরিবর্তন

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম


গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১০৩,৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবারে ০৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩,২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৩৩জন শিক্ষার্থী প্রতিদ্ব›িদ্বতা করবে।

এ ইউনিটে ১৯,৫৫৮ জন, বি ইউনিটে ১১,৩৩১ জন, সি ইউনিটে ১৫,৪৫২ জন, ডি ৯,৯৪৫ জন, ই ইউনিটে ২১,১১৭ জন, এফ ইউনিটে ৮,৪৫৩ জন, জি ইউনিটে ৮,৫১৩ জন, এইচ ইউনিটে ৮,৮২৬ জন, আই ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।
এ এবং আই ইউনিটের পরীক্ষার সময়সূচির রদবদল করা হয়েছে। ১০ নভেম্বর সকাল ১০টা এ ইউনিটের পরিবর্তে আই ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে আই ইউনিটের পরিবর্তে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এছাড়া অন্যান্য ইউনিটগুলোর পরীক্ষা পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে জানা যাবে।
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ