Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিসিএসসহ যেকোন সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গতকাল শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। বক্তারা বলেন, আগামী ৪০তম বিসিএস পরীক্ষায় আবেদনের সময় শেষ হওয়ার আগেই বয়সসীমা ৩৫ করতে হবে। এদিকে শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় আশপাশের এলাকায় তীব্র যানজট তৈরি হয়। এছাড়া যে কোন ধরণের ঝামেলা এড়াতে বিক্ষোভস্থলের আশপাশে বিপুল পরিমান পুলিশ সদস্যদের লক্ষ্য করা গেছে।
ছাত্র পরিষদের আহ্বায়ক ইমতিয়াজ হোসেন বলেন, সামনে ২৯ অক্টোবর কেবিনেটের শষ মিটিং। আমাদের দাবি সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করা হোক। ৪০ তম বিসিএসের সার্কুলার হয়েছে। এই বিসিএসেই যাতে শিক্ষার্থীরা অংশ নিতে পারে সেই দাবি আদায়ে তারা শাহবাগ অবরোধ করেছেন বলে জানান।
প্রত্যক্ষদর্শী ও আন্দোলনকারী সূত্রে জানা গেছে, গতকাল বেলা সাড়ে ১১টা থেকে জাতীয় জাদুঘরের সামনে তাদের পূর্বঘোষিত সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু জাতীয় জাদুঘরে চীনের স্বরাষ্ট্রমন্ত্রীর আসার কারণে বেলা সোয়া ১২টা থেকে তারা কর্মসূচি শুরু করে। শিক্ষার্থীরা জানায়, তারা প্রথমে জাতীয় গণগ্রন্থাগারের ভেতরে একত্রিত হয়। পরে মিছিল নিয়ে বেলা সোয়া ১২টার দিকে জাতীয় জাদুঘরের সামনে গিয়ে অবস্থান নেয়। এখানে কিছুক্ষণ স্লোগান দিয়ে সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেয় আন্দোলনাকারীরা।
প্রত্যক্ষদর্শীরা বলেন, বেলা সোয়া ১টার দিকে শাহবাগ মোড়ে এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। তিনি আন্দোলনকারীদের দাবি বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি

৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ