Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো মুক্তিযোদ্ধা সমাবেশ

ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ট্রাইব্যুনাল গঠনের দাবি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে মুক্তিযোদ্ধা সমাবেশ। গতকাল শনিবার দুপুরে সম্মিলিত মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আয়োজনে শহরের শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলার ৯টি উপজেলা থেকে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন মেজর জেনারেল (অব.) সায়ীদ আহমেদ বীর প্রতীক। এতে প্রধান বক্তা ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, সাবেক উপমন্ত্রী মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর, অ্যাডভোকেট হামিদুর রহমান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ এ কে এমদাদুল বারী প্রমুখ। বক্তব্য রাখেন আব্দুল ওয়াহিদ খান লাভলু, আবু হোরায়রাহ, ওয়াসেল সিদ্দিকী। পরে অতিথি মুক্তিযোদ্ধাদের সম্মননা স্মারক প্রদান করা হয়। এ সময় বক্তারা জেলার ছয়টি আসনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রার্থী দেয়া ও ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে আইন প্রণয়ন করা এবং এ ব্যাপারে একটি ট্রাইব্যুনাল গঠন করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ