Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নগরবাসীর উপর অতিরিক্ত কর ধার্য করা হয়নি চসিক মেয়র

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সাবেক একজন মেয়র ও বিশিষ্টজনেরা পত্র-পত্রিকায় মিথ্যা ও বানোয়াট তথ্য উপাত্ত উপস্থাপন করে নাগরিকদের বিভ্রান্ত করার অপপ্রয়াসে লিপ্ত অভিযোগ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরবাসীর উপর অতিরিক্ত কোন কর ধার্য করা হয়নি। তিনি বলেন, ধারাবাহিকতা বজায় রেখে ১৯৮৫ সনের গেজেট মূলে পৌরকর আদায় করছে মাত্র। সরকার নির্ধারিত ১৭ ভাগ ট্যাক্সের অতিরিক্ত এক টাকাও অধিক ধার্য হয়নি।  সিটি কর্পোরেশন নাগরিকদের হোল্ডিংয়ের বিপরীতে ৭ ভাগ, পরিচ্ছন্নতার জন্য ৭ ভাগ এবং আলোকায়নের জন্য ৩ ভাগ ট্যাক্স আদায় করছে। মেয়র বলেন, ২০১৬ সনের ৩১ জানুয়ারি প্রকাশিত গেজেটে আলোকায়নের বিপরীতে ৩ ভাগ থেকে ৫ ভাগ ট্যাক্স বৃদ্ধি ধার্য করা সত্ত্বেও সিটি কর্পোরেশন বির্ধিত হার কার্যকর করা থেকে বিরত রয়েছে।  গতকাল (বৃহস্পতিবার) ফিরোজশাহ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ, কৃতি সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম।
এতে বিশেষ অতিথি ছিলেন ২৪নং ওয়ার্ড কাউন্সিলর ও শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, ৪নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আবিদা আজাদ। স্বাগত বক্তব্য রাখেন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেন মজুমদার। পরে মেয়র পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগরবাসীর উপর অতিরিক্ত কর ধার্য করা হয়নি চসিক মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ