Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সদ্বীপে মইন্যার অস্ত্রের কারখানা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৫ পিএম

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সদ্বীপে গতকাল (বৃহস্পতিবার) একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয়েছে অন্তত ২৫টি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরীর বিপুল সরঞ্জাম। অভিযানে অস্ত্রের ‘কারিগর’ সাইফুল ইসলাম ওরফে কাদা সাইফুল (২৮) ও ‘কারখানার’ মালিকের স্ত্রী প্রিয়া বেগমকে (২২) গ্রেফতার করা হয়।
থানার ওসি মো. শাহজাহান বলেন, রহমতপুর ইউনিয়নের বাড়িতে কারখানাটি তালিকাভুক্ত সন্ত্রাসী মো. মনির ওরফে কালা মনির ওরফে কালা মইন্যার। তার বাড়িতে অস্ত্র তৈরি করে বিক্রিও হত। তার স্ত্রী অস্ত্র বিক্রির সাথে জড়িত। ওসি বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়েছি। অভিযানে কারখানায় কাজ করা অবস্থায় সাইফুলকে গ্রেফতার করা হয়। মনির পালিয়ে গেলেও তার স্ত্রী প্রিয়াকে গ্রেফতার করা হয়। অভিযানে অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামের পাশাপাশি অন্তত ২৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি। মনিরের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্রসহ অন্তত ১২টি মামলা আছে।
পুলিশ জানায়, নিজের ঘরের পাশে আরেকটি ঘর বানিয়ে সেখানে অস্ত্র তৈরি করত মনির। সেই অস্ত্রের মূল ক্রেতা নৌদস্যুরা।
এছাড়া আধিপত্য বিস্তারের জন্য সন্ত্রাসীরাও মনিরের কাছ থেকে অস্ত্র সংগ্রহ করত। কারখানায় একনলা বন্দুক, পাইপগান, এলজিসহ বিভিন্ন ধরনের অস্ত্র তৈরি হতো। স্থানীয় যুবলীগের কর্মী হিসেবে পরিচিত কালা মইন্যা দীর্ঘদিন থেকে এলাকায় অস্ত্র ব্যবসা করে আসছিল। পুলিশ কখনো তাকে গ্রেফতার করেনি। তবে থানার ওসি বলেন, সে যুবলীগের কেউ নয়। কালা মইন্যা তালিকাভুক্ত সন্ত্রাসী তার কোন দলীয় পরিচয় নেই।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ