Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পরিবহন ধর্মঘটে দুর্ভোগ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫০ পিএম

এক বাসচালককে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙামাটি সড়কে গতকাল (বৃহস্পতিবার) সকাল থেকে বিকেল পর্যন্ত ধর্মঘট পালন করেছে পরিবহন শ্রমিকেরা। ধর্মঘটের কারণে সকালে চট্টগ্রাম থেকে রাউজান ও হাটহাজারী উপজেলার পথে এবং তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের পথে গণপরিবহন চলাচল বন্ধ থাকে। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। তবে ধর্মঘট প্রত্যাহারের পর বিকেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পূর্বাঞ্চলীয় (চট্টগ্রাম-সিলেট) কমিটির সভাপতি মৃণাল চৌধুরী বলেন, বুধবার বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত চলছিল। সড়কে একটি বাসকে থামতে নির্দেশ দেওয়া হলেও চালক তা দেখতে পায়নি। পরে বাসটিকে ধাওয়া করে হাটহাজারী এলাকায় ধরা হয়। সেখানে পুলিশ সদস্যরা ওই বাসচালককে মারধর করেন এবং তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত তাকে কারাদণ্ড দেয়। এই ঘটনার প্রতিবাদে ফেডারেশনের উত্তর চট্টগ্রাম উপ-কমিটি ধর্মঘটের ডাক দেয় বলে জানান তিনি। চট্টগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ