Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে সরাসরি ডেলিভারির সময় বৃদ্ধি

আমদানিকৃত ৩৭ আইটেম

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

চট্টগ্রাম বন্দরের আমদানি পণ্যবাহী কন্টেইনার সরাসরি ডেলিভারির সময় বৃদ্ধির বিষয়ে চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারকে গত ১৫ অক্টোবর চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের প্রেরিত পত্রের প্রেক্ষিতে সাড়া মিলেছে। চট্টগ্রাম বন্দরের কন্টেইনার জট ও অন্যান্য সার্বিক ব্যবস্থা বিবেচনা করে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক অফডকের ক্ষেত্রে অনুমোদিত আমদানিকৃত ৩৭টি আইটেম অফডকের পাশাপাশি বন্দর থেকেও ডেলিভারি কার্যক্রমের সময়সীমা শিথিল করে তা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
গতকাল (বুধবার) চট্টগ্রাম কাস্টমস কমিশনার কর্তৃক প্রেরিত পত্রের মাধ্যমে এ বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। চিটাগাং চেম্বার এ সিদ্ধান্তকে সময়োপযোগী, ব্যবসাবান্ধব ও ইতিবাচক উল্লেখ করে জানায়, এর ফলে আমদানিকৃত পণ্যবাহী কন্টেইনার চট্টগ্রাম বন্দর থেকে সরাসরি ডেলিভারির সুবিধা প্রদান করা যাবে। এতে করে আমদানিকারকগণ স্বল্প সময়ে পণ্য ছাড়করণ, সময়ক্ষেপন ও ব্যয়বৃদ্ধি থেকে রেহাই পাবেন।
তাছাড়া আইসিডিতে কন্টেইনার আনা-নেয়ার ফলে সৃষ্ট অতিরিক্ত যানজট এবং বন্দর ও আইসিডিতে কন্টেইনার জট তুলনামূলকভাবে হ্রাস পাবে। চেম্বার সভাপতি আমদানি-রফতানি কার্যক্রমকে অধিকতর গতিশীল ও সহজীকরণের লক্ষ্যে এ ধরনের সিদ্ধান্ত স্থায়ীভাবে কার্যকর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দর

১৩ জানুয়ারি, ২০২৩
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ