Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনে ২০ কোটি মোবাইল-এ্যাপ ডেটাবেজ তৈরি করবে কংগ্রেস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৮:৩৮ পিএম | আপডেট : ১২:১৯ এএম, ২৫ অক্টোবর, ২০১৮

উচ্চাকাঙ্ক্ষী এক পরিকল্পনার অংশ হিসেবে ভারতের বিরোধী দল কংগ্রেস ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে ২০ কোটিরও বেশি পরিবারের জন্য মোবাইল এপ্লিকেশন ডেটাবেজ তৈরির উদ্যোগ নিয়েছে। সেই সাথে সারা দেশে ভোটকেন্দ্র সামলানোর দায়িত্বে থাকবে এমন এক কোটি সদস্যের তালিকা তৈরি করা হবে।
ডেটাবেজটি তৈরির জন্য কংগ্রেসের প্রচারণা ও ঘরে ঘরে গিয়ে তথ্য সংগ্রহের কাজটি ২ অক্টোবর শুরু হয়েছে এবং ১৯ নভেম্বর তা শেষ হবে। এই সময়ের মধ্যে অন্তত ২০ কোটি পরিবারের কাছে পৌছানোর টার্গেট করেছে কংগ্রেস। এই সময় দলের জন্য অনুদান সংগ্রেহের চেষ্টার পাশাপাশি সংশ্লিষ্ট ভোটারদের ব্যক্তিগত বিবরণ সংগ্রহ করা হবে। ব্যক্তির নাম, ফোন নাম্বার, ভোটার আইডি ও ই-মেইল নিয়ে শক্তি-এ্যাপ-এর এআইসিসি ডেটা এনালাইসিস ডিপার্টমেন্টকে দেয়া হবে। এই এ্যাপ হবে ভোটারদের সঙ্গে দলের ভার্চুয়াল ইন্টারফেস।
নেতারা যদিও রাজ্যের ক্যাডারদের সঙ্গে যোগাযোগের জন্য এখনো শক্তি-এ্যাপ ব্যবহার করেন কিন্তু সাধারণ ভোটারদের জন্য একটি আলাদা ফোল্ডার করা হলে তা নির্বাচনের সময় টার্গেটেড ক্যাম্পেইন চালানোর পক্ষে সহায়ক হবে। দলের নতুন কোষাধক্ষ্য আহমেদ প্যাটেল দায়িত্ব গ্রহণের পর নেতারা এই ধারণাটি গ্রহণ করেন। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কংগ্রেস

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ