Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৭শ’ ইমাম-মুয়াজ্জিনকে সংবর্ধনা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নগরীর বন্দর-পতেঙ্গার ৩শ’ মসজিদের ৭শ’ ইমাম-মুয়াজ্জিনকে গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম বন্দর রিপাবলিক ক্লাবে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করেন স্থানীয় সংসদ সদস্য চিটাগাং চেম্বারের সাবেক সভাপতি এম এ লতিফ। সভায় জানানো হয়, এলাকার জনসাধারণের ধর্মীয় মূল্যবোধ, ন্যায়নীতি প্রতিষ্ঠা ও সামাজিক শান্তি-শৃংখলা রক্ষা, সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধের মাধ্যমে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ উক্ত সম্মাননা সনদ প্রদান করা হয়। সদ্যগঠিত ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদের তহবিল বাবদ ইমাম-মুয়াজ্জিন ও তাদের পরিবারের কল্যাণ, চিকিৎসাসেবা, গৃহনির্মাণ, সন্তানদের লেখাপড়া ইত্যাদি কাজে ব্যয় হবে।
বায়তুল আমিন জামে মসজিদের খতিব মুহাম্মদ আতিকুল্লাহর সভাপতিত্বে ও বন্দর সিবিএ যুগ্ম সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেখ দেওয়ান আলী জামে মসজিদের খতিব মাওলানা কাশেম আল-কাদেরী, আগ্রাবাদ জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ ইসমাঈল, বায়তুল জান্নাত জামে মসজিদে খতিব মাওলানা আবু তৈয়ব প্রমুখ। অনুষ্ঠানে এম এ লতিফ বলেন, ইমাম-মুয়াজ্জিনগণ সমাজের সম্মানিত ব্যক্তি। তাদের পেশাদারি সংগঠন না থাকায় চাকরিচ্যুতিসহ নানা সমস্যায় পড়তে হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বারের নেতা মাহবুবুল হক চৌধুরী বাবর, জহুরুল আলম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বিশিষ্ট সমাজসেবী নবী দোভাষ, মো. জসিম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মো. এনামুল হক চৌধুরী ও শেখ মাহমুদ ইসহাক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, বন্দর থানা আওয়ামী লীগ সভাপতি নুরুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমাম

৬ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ