Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩২ বছর পর ফজলে মাহমুদ

স্পোর্টস রিপোর্টার, মিরপুর থেকে : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

তার দলে ডাক পাওয়াই ছিল বাংলাদেশের ক্রিকেটে একরকম মাইলফলক। ৩০ পেরিয়ে যাওয়ার পর প্রথমবার বাংলাদেশ দলে সুযোগ পাওয়া বেশ বিরল। ফজলে মাহমুদ রাব্বির ক্যারিয়ারের নতুন বাঁক এবার জন্ম দিল নতুন আরেক অধ্যায়ের। শুধু স্কোয়াডেই নয়, জায়গা পেলেন একাদশেও। ১৯৮৬ সালে, বাংলাদেশের অভিষেক ওয়ানডের পর এত বেশি বয়সে ওয়ানডে অভিষেক হয়নি বাংলাদেশের আর কারও।
গতকাল মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ওয়ানডে ক্যাপ পেয়েছেন ফজলে রাব্বি। অভিষেক হলো তার ৩০ বছর ২৯৫ দিন বয়সে। এর আগে ১৯৮৬ সালের ৩১ মার্চ, শ্রীলঙ্কার মোরাতুয়ায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডের জগতে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশের। সেই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন জাহাঙ্গীর শাহ বাদশা। ৯ ওভারে ২৩ রান দিয়ে এই পেসার নিয়েছিলেন ২ উইকেট। সেদিন তার বয়স ছিল ৩৬ বছর ২৫৫ দিন, বাংলাদেশের হয়ে যা সবচেয়ে বেশি বয়সে ওয়ানডে অভিষেকের রেকর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফজলে মাহমুদ

২৩ অক্টোবর, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ