Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে পরিবহন শ্রমিক সমাবেশ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সড়ক পরিবহন আইন ২০১৮ এর শ্রমিক স্বার্থ ‘পরিপন্থী’ ধারা বাতিলের দাবিতে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলি বাস টার্মিনালে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের কারণে শনিবার ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিলেটে দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল।
সমাবেশে শ্রমিক নেতাদের পক্ষ থেকে আরোও নতুন করে দুই দিনের পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি দেয়া হয়েছে। শ্রমিকদের দাবি মেনে শ্রমিক আইনের ধারা সংশোধন না করলে তারা এই ধর্মঘট পালন করবেন বলে সমাবেশে জানিয়েছেন। সমাবেশে শ্রমিক নেতারা দাবি আদায় না হলে আগামী ২৮ ও ২৯ অক্টোবর টানা দুইদিন পরিবহন ধর্মঘট পালন করার হুঁশিয়ারি দেন। বিভাগীয় শ্রমিক সমাবেশে বিভিন্ন উপ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পাশাপাশি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতারাও ছিলেন।

বেলা সাড়ে ১২টায় কেন্দ্রীয় বাস টার্মিনালে শুরু হয় শ্রমিক সমাবেশ। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে সমাবেশ শুরু হয়। এদিকে শ্রমিক সমাবেশের কারণে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে রয়েছেন সাধারণ মানুষ। তারা নিজেদের গন্তব্যে যেতে পারেননি। এছাড়া সিলেট বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া আন্তঃজেলা, উপজেলাভিত্তিক বাসগুলোও চলাচল করেনি। এতে ভোগান্তি পোহাতে হয়েছে হাজারো মানুষকে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্রীয় বাস টার্মিনালে হাজারো যাত্রী বাস ছাড়ার অপেক্ষায় ছিলেন। তাদের মধ্যে কাউকে বাস কাউন্টারের সামনে, কেউ কেউ রাস্তার ধারে ফুটপাতে বসে ছিলেন। শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও ছিলেন অপেক্ষায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ