Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উদ্ধারে যাওয়া সেনাবাহিনীর গাড়ি দুর্ঘটনায় আহত ৮

নানিয়ারচরে পর্যটকবাহী বাসে গুলি

স্টাফ রিপোর্টার রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাঙামাটির নানিয়ারচরে পর্যটকবাহি গাড়িতে ইউপিডিএফ সন্ত্রাসীরা গুলি চালায়। এ ঘটনায় উদ্ধারে যাওয়া সেনাবাহিনীর গাড়ি গভীর খাদে পড়ে যায়। এতে ৮ সেনা ও আনসার সদস্য আহত হয়। আহতদের মধ্যে গুরুত্বর তিনজনকে হেলিকপ্টারযোগে প্রথমে চট্টগ্রাম সিএমএইচ পরে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে। তিনজন হলেন সৈনিক মামুন, সৈনিক মোজাম্মেল ও সৈনিক সাজু। গতকাল শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।
রাঙামাটি সেনানিবাসের উদ্বর্তন দায়িত্বশীল কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আহতদের মধ্যে চারজন আনসার সদস্য ও একজন সেনা সদস্যকে রাঙামাটিস্থ রুমা সিএইমএইচ এ চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্যে চট্টগ্রাম সিএমএইচে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার সকালে এই দুর্ঘটনা ঘটে।
রাঙামাটি রিজিয়ন ও নানিয়ারচর জোন কর্তৃপক্ষ জানিয়েছে, নানিয়ারচর জোনের অধীন কেংড়াছড়ি এলাকায় পার্বত্য চুক্তি বিরোধী সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর সশস্ত্র শাখার নেতা অগ্রসর চাকমার নেতৃত্বে পাঁচ-ছয় জনের একদল সন্ত্রাসী রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কেংড়াছড়ি এলাকায় অবস্থান নেয়। এসময় খাগড়াছড়ি থেকে রাঙামাটি অভিমুখে আসা হানিফ পরিবহনের দু’টি বাস ও দু’টি মাইক্রোর একটি বহর কেংড়াছড়ি এলাকা অতিক্রমকালে সশস্ত্র দলটি গাড়িগুলো থামানোর চেষ্টা চালায়।
বিষয়টি বুঝতে পেরে গাড়ি না থামিয়ে চলে আসলে সন্ত্রাসীরা গাড়িগুলো লক্ষ্য করে গুলি চালায়। এতে পেছনে থাকা হানিফ বাস এর পেছনের বডিতে তিনটি গুলি লাগলেও কেউ হতাহত হয়নি। ঘটনার খবর পেয়ে নানিয়ারচর জোন থেকে একটি টহলদলকে ঘটনাস্থলে পাঠানোর সময় বগাছড়িস্থ বউ বাজার এলাকা অতিক্রমকালে সেনাবাহিনীর জীপ গাড়িটি দুর্ঘটনায় কবলিত হয়। এতে রাস্তা থেকে প্রায় তিনশো ফুট নীচে পড়ে যায় গাড়িটি। গুলি লাগা বাসটিতে ৩৯জন যাত্রী ছিলো। তারা সকলেই রাজশাহীর একটি ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে রাঙামাটি সফরে এসেছিলো। নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, আমরা তাদের নিরাপত্তা দিয়ে রাঙামাটি পর্যন্ত এনে দিয়েছি। কিন্তু তারা রাঙামাটিতে অবস্থান না করে চট্টগ্রামে চলে গেছে। এ ব্যাপারে আইনানুগ প্রক্রিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন ঐ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ