Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নো নিউজ, গুড নিউজ...

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

‘পুলিশের কাছে নো নিউজ ইজ গুড নিউজ, সাংবাদিকদের কাছে ব্যাড নিউজ ইজ গুড নিউজ’ এমনটি বললেন সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান। তিনি আরো বলেন, যেদিন কোনো খারাপ খবর থাকে না সেদিনটি পুলিশের জন্য ভালো যায়, আর সাংবাদিকদের দিনটি খারাপ থাকে। তিনি বলেন, সবসময় খারাপ খবর না ছেপে একটু ভালো খবরও লিখতে পারেন। সরকারের অনেক উন্নয়ন হয়েছে, পুলিশ অনেক ভালো কাজ করে, সেগুলো তুলে ধরা যায়।
যে নিউজ দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করে এবং দেশে অরাজকতার পরিস্থিতি সৃষ্টি হয় তেমন নিউজ পরিহার করে সাংবাদিকদের বরং সেই নিউজ করা উচিত যা দেশের ও জাতির কল্যাণে কাজে লাগে।
গত মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি অনুষ্ঠানে সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণকালে তিনি আরো বলেন, রিপোটিং এর ক্ষেত্রে সহযোগিতা চাইলে পুলিশ তাকে অবশ্যই সহায়তা করবে।
ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় নিউজ নেটওয়ার্কের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন, নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগি অধ্যাপক ড. মোঃ মোজাম্মেল হোসেন বকুল ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। নিউজ নেটওয়ার্কের সমন্বয়কারি সাংবাদিক এম কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অংশগ্রহণকারি ২৫ জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান। প্রশিক্ষণে সাংবাদিকদের রিপোটিং, ঝুঁকি ও সুরক্ষা নিয়ে বিস্তারিত আলোচনা ও হাতে কলমে কাজ করানো হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ