Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৈরি হচ্ছে পাকিস্তানের প্রথম ডিজিটাল নগরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৮:৫৫ পিএম

ইসলামাবাদের কাছে পাকিস্তানের প্রথম ডিজিটাল নগরী নির্মাণের উদ্যোগ নিয়েছে খাইবার পাখতুনখাওয়া (কেপি) সরকার। রাজধানীর মারগালা পাহাড়ের পেছনে হরিপুরে দেশের প্রথম এই নগরী নির্মাণ করা হবে।
খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রীর বিশেষ সহকারী কামরান খান বাংসা প্রাদেশিক সরকারের এই ডিজিটাল নগরী নির্মাণ পরিকল্পনা ঘোষণা করেন। তার এক টুইটে বলা হয়, আইটি সেক্টরে শিল্প বিপ্লব ঘটানো এখন যুগের দাবি। হরিপুরে পাকিস্তান জিডিটাল সিটি নির্মাণের জন্য আমরা জাতীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারী/শিল্পপতিদের কাছ থেকে প্রাথমিক প্রস্তাব চাচ্ছি। ইসলামাবাদ থেকে এই নতুন নগরীর দূরত্ব হবে মাত্র ৩০ মিনিট।
খাইবার পাখতুনখাওয়া আইটি বোর্ড জানায় যে, চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের ব্যবসা ও প্রযুক্তি করপোরেশনের জন্য এই অঞ্চলটি গড়ে তোলা হবে। শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো জমি লিজ নিতে পারবে। বিনিয়োগকারীদের এই খাতে এগিয়ে আসার আহ্বান জানায় কেপি বোর্ড। সূত্র: ডিজিটাল জার্নাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ