Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপার ক্ল্যাসিকো ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৮:৪০ এএম

নির্ধারিত সময়ের খেলা শেষ। যোগ করা সময়ও শেষ হওয়ার অপেক্ষায়। এমন সময় নেইমারের কর্নার কিক খুঁজে নেয় অরক্ষিত জোয়াও মিরান্ডাকে। বল চিরপ্রতিদ্বন্দ্বীদের জালে পাঠাতে ভুল করেননি ইন্টার মিলান ডিফেন্ডার। শেষ সময়ে করা মিরান্ডার এই গোলেই সউদী আরবে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।
এর আগে জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামের সুপার ক্ল্যাসিকো ম্যাচে বিচ্ছিন্ন কয়েকবার গোলের সুযোগ তৈরি দুই দলই। কিন্তু জালের দেখা মিলছিল না। মেসি-ডি মারিয়া-আগুয়েরো-গিগুয়েইনসহ তারকা খেলোয়াড়দের ছাড়া খেলতে নামা আর্জেন্টিনার বেশিরভাগ সময় কেটেছে নেইমার-জেসুস-কুতিনহোদের আক্রমণ সামলে। সেরা একাদশ নিয়ে খেলতে নামেও গোলের জন্য মরিয়া হয়ে ছুটতে হয়েছে তিতের দলকে।
প্রথমার্ধে আধিপত্য ছিল ব্রাজিলের। এরই মাঝে পাওলো দিবালা-লো সেলসেদের পাল্টা আক্রমণ রুখে দেন ব্রাজিল গোলরক্ষক আলিসন। সেলেসাওরা সবচেয়ে ভালো সুযোগ পায় কাসিমিরোর ক্রসে। এসময় গোললাইন থেকে মিরান্ডার বাড়ানো বল ফিরিয়ে দেন নিকোলাস ওটামেন্ডি। দ্বিতীয়ার্ধে ভালো সুযোগ পান নেইমার। কিন্তু গোলরক্ষক সোজা শট নিয়ে সুযোগ নষ্ট করেনস পিএসজি তারকা। গোলের জন্য মরিয়া পাঁচবারের বিশ^চ্যাম্পিয়নরা অবশেষে গোলের দেখা পায় ৯৩তম মিনিটে।
রাশিয়া বিশ^কাপের পর আর্জেন্টিনার এটি প্রথম পরাজয়। একই সময়ে টানা চতুর্থ জয় পেল ব্রাজিল। এর আগে মেলবোর্নে অনুষ্ঠেয় দু’দলের মধ্যকার প্রীতি ম্যাচে একই ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা।
আগামী মাসে আর্ন্তজাতিক প্রীতি ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে। একই সময়ে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপার ক্ল্যাসিকো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ