Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্কুলে ভর্তি এগিয়ে আনা হয়েছে ১৫ দিন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচনী বছর হওয়ার আগামী শিক্ষাবর্ষের স্কুল ভর্তি ১৫ দিন এগিয়ে আনা হয়েছে। একই সঙ্গে চলতি বছরের ডিসেম্বরে আগেই স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করা সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়। এ ব্যাপারে মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর আবদুল মান্নান বলেন, স্কুলে ভর্তি পরীক্ষাগুলোকে ১৫ দিন এগিয়ে আনা ব্যাপারে একমত হয়েছি। তবে ভর্তির জন্য যাচাই বাচাইগুলো গত বছরের চেয়ে এবার ১৫দিন এগিয়ে আনবে। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নির্বাচনের কারণে বার্ষিক পরীক্ষা এগিয়ে আনা হয়েছে।
জানা গেছে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে ভর্তি আবেদন গত বুধবার থেকে শুরু হয়েছে। চলবে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত। যে শিক্ষার্থী ২০১২ সালে জন্মগ্রহণ করেছে কেবল তারাই আবেদনের সুযোগ পাবে। বয়স প্রমাণে শিক্ষার্থীর জন্মনিবন্ধন সনদ দাখিল করতে হবে। রাজধানীতে আরো কয়েকটি স্কুলও এ মাসেই ভর্তির আবেদন নেয়া শুরু করবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিাত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ৩০ অক্টোবর থেকে অনলাইনে আবেদন নেয়া হবে। ৬ নভেম্বর পর্যন্ত চলবে অনলাইনে আবেদন কার্যক্রম। এছাড়া, রাজধানীর কিছু স্কুলে এরই মধ্যে বার্ষিক পরীক্ষার সময়সূচি এগিয়ে আনা হয়েছে। ভিকারুননিসায় এবার আগামী ১৭ ডিসেম্বর বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ২য় থেকে ৮ম শ্রেণিতে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত বার্ষিক পরীক্ষার ফলাফলের পর প্রকাশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ