Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেরিনার ও ঊষার বড় জয়

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্টের, তবে দ্বিতীয় দিন বড় জয় তুলে নিয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব ও ঊষা ক্রীড়া চক্র। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ঊষা ক্রীড়া চক্র ৫-০ গোলে হারায় অ্যাজাক্স এসসিকে। বিজয়ী দলের পুষ্কও ক্ষিসা মিমো, মিঠুন, হাসান যুবায়ের নিলয় ও মাহবুব হোসেন। দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব ৯-০ গোলে বিধ্বস্ত করে সাধারণ বীমাকে। জয়ী দলের আশরাফুল ইসলাম, রিমন কুমার ঘোষ ও অধিনায়ক মামুনুর রহমান চয়ন দু’টি করে এবং মইনুল ইসলাম কৌশিক, রাজু আহমেদ তপু ও ডাম্বোস্কি নিকোলাই হেইঞ্চ একটি করে গোল করেন।
জার্মান কোচ গেরহার্ড পিটার মেরিনারের দায়িত্ব নিয়ে সঙ্গে এনেছেন গোলরক্ষক লিনাস কিপকেমরই, ডিফেন্ডার ডাম্বোস্কি নিকোলাই হেইঞ্চ ও ফরোয়ার্ড ওকিও উইলসকে। সে কারনেই এদিনের প্রধান আকর্ষণ ছিল মেরিনারের তিন বিদেশি খেলোয়াড়। প্রথম ম্যাচে ঊষার জয় ছিল একপ্রকার নিশ্চিতই। জাতীয় দলের বেশিরভাগ খেলোয়াড়রকেই দলে ভিড়িয়েছে ঊষা। গেল বছর আবাহনীতে খেলে মাঠ মাতানো জাতীয় দলের ফরোয়ার্ড পুষ্কর ক্ষিসা মিমো এবার ঊষায় এসেই দলকে জেতালে। স্থানীয় খেলোয়াড়দের নিয়ে টেক্কা দেয়ার মতো দল তৈরি করেছেন কোচ মামুনুর রশীদ। যেহেতু তাদের প্রতিপক্ষ অ্যাজাক্স, সেহেতু গতকাল তারা মাঠে একটু পরীক্ষা-নিরীক্ষাও চালিয়েছে। দুর্বল প্রতিপক্ষ বলেই এই সুযোগ নেয়া। বিশেষ করে পিসি ভ্যারিয়শন কাজ করে স্বার্থকও হয়েছেন। তবে আরো মনোযোগ দিতে চান কোচ। ৭টি পিসি থেকে গোল এসেছে মাত্র তিনটি। যেটি থেকে গোল করেন হাসান যুবায়ের নিলয় (২) ও মাহবুব হোসেন। এছাড়া দুটি ফিল্ড গোল করেন পুস্কর ক্ষিসা মিমো ও মিঠুন। শেষ পর্যন্ত অ্যাজাক্সের বিপক্ষে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উষা ক্রীড়া চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেরিনার ও ঊষার বড় জয়

২৭ এপ্রিল, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ