Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শেষ তিন বলে তিন রান আউট!

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা: এমন একটা দিন ঢাকার ক্লাব ক্রিকেটে কালে-ভদ্রেই যায় দেখা। একদিনে প্রিমিয়ার ডিভিশনের তিন ম্যাচেই বল টু বল খেয়াল রাখতে হয়েছে সিসিডিএমকে। ক্রিকইনফোর লাইভে, আবার কখনো ফোনে সর্বশেষ আপডেট জানতে! তিন ম্যাচেই রানের ফুলঝুরি, তিন ম্যাচেই চেজিং সাইডের দারুন জবাব। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চেজ করে শেখ জামাল জিতলেও ফতুল্লায় পারেনি কলাবাগান ক্রীড়াচক্র, বিকেএসপিতে সিসিএস। বিকেএসপিতে শেষ ওভারে ১৫ রানের চ্যালেঞ্জটা নিয়ে রুবেলকে প্রথম বলে ছক্কায় প্রাইম ব্যাংকের হৃৎস্পন্দন বাড়িয়ে দিয়েও সালমান পারেননি হাসাতে দলকে। ২৫৮ চেজ করতে নেমে হেরেছে তার দল ৫ রানে। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কিন্তু কাঁপুনি ধরিয়ে দিয়েছিল পুঁচকেদের নিয়ে গড়া সিসিএস।
প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট এবং লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সাইফ (১২৯ বলে ৭ চার ৩ ছক্কায় ১০০) এবং সালমানের (১৩৭ বলে ৮ চার ৩ ছক্কায় ১১০) জোড়া সেঞ্চুরি, তৃতীয় উইকেট জুটিতে তাদের ১৯৫ রানের পার্টনারশিপে অসাধ্য সাধনের চেস্টা করেছে সিসিএস। এই ম্যাচে প্রাইম ব্যাংককে নির্ভরতা দিয়েছে তাইবুর পারভেজ (৭৬), ইয়াসির (৫৩)। পেসার রুবেল ফিরেছেন ফর্মে (৩/৪৮)।
ফতুল্লায় শেষ ওভারে তিন রান আউটে জয় হাতছাড়া করেছে মাশরাফির দল কলাবাগান ক্রীড়াচক্র। প্রাইম দোলেশ্বরের ২৮৭/৮’র চ্যালেঞ্জে থেমেছে কলাবাগান ক্রীড়াচক্র ২৮৩/৯ এ! প্রথম ম্যাচে সেঞ্চুরি (১০০), দ্বিতীয় ম্যাচে ৭৩Ñকি দারুন ফর্মেই না আছেন প্রাইম দোলেশ্বর ওপেনার ইমতিয়াজ তান্না! ইনফর্ম রকিবুলের ৩৪, ফরহাদ রেজার ৪৭’র পাশে অফ ফর্ম কাটানো নাসিরের ৯৭! টেস্ট, ওয়ানডেÑদুই ভার্সনের ক্রিকেটে নার্ভাস নাইনটিজে কাটা পড়ার অতীতের সঙ্গে এবার যুক্ত হলো লিস্ট ‘এ’ ম্যাচে এই দুর্ভাগ্য। তবে ফতুল্লায় ৭৫ বলে ৯৭ রানের ইনিংসটা ছিল ঝকঝকে। ৫ম জুটিতে ফরহাদ রেজাকে নিয়ে ১০৯ রানের পার্টনারশিপে নেতৃত্ব দিয়েছেন যে তিনিই। নিয়ন্ত্রিত বোলিংয়েও কুড়িয়েছেন প্রশংসা।
মাশরাফির ফর্মে ফেরা বোলিংকে (৩/৫০) ¤øান করতে চাননি মেহরাব জুনিয়র। টার্গেট ২৮৮, তারপরও কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে কঠিন চ্যালেঞ্জটা নিয়েছিলেন মেহরাব জুনিয়র (৮৭ বলে ৮৬) এবং তানভীর (৩২ বলে ৪৪)। তবে শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে জয়ের জন্য ৯ রানকে কলাবাগানের জন্য কঠিন মনে হয়নি। ফরহাদ রেজাকে বাগে পেয়ে এদিন পাড়া মহল্লা মানের বোলারে নামিয়ে এনেছিল কলাবাগান ক্রীড়াচক্র (১/৮০)। ৪৯ তম ওভারে ফরহাদ রেজাকে পেয়ে ১২ রানে জয়ের স্বপ্ন উঁকি দিয়েছিল মাশরাফির দলের। কিন্তু আল আমিনের শেষ ওভার থ্রিলারে শেষ তিন বলে তিন রান আউট! তিনটিই আবার ডাবলস করে নিতে যেয়ে! স্বপ্ন দেখানো মেহরাব জুনিয়কে দিয়ে শুরু, শেষটা মাশরাফিকে দিয়ে। মাঝে দেওয়ান সাব্বির! এমন অদ্ভুত কাÐেই হেসেছে প্রাইম দোলেশ্বর।
স ং ক্ষি প্ত স্কো র
প্রাইম ব্যাংক-সিসিএস
প্রাইম ব্যাংক : ২৫৭/১০ (৪৮.৩ ওভারে), শেহনাজ ৩৬, তাইবুর পারভেজ ৭৬, ইয়াসির আলী ৫৩, সাইফউদ্দিন ২/৫৩, নাসুম ৩/৪৫, রিফাতুজ্জামান ২/২৯৩৪, শাওন গাজী ২/৩৮।
সিসিএস : ২৫২/৭ (৫০.০ ওভারে), সাইফ ১০০, সালমান ১১০, রুবেল ৩/৪৮, শুভাগতহোম ২/৩৮, মুনীর ২/৪৯।
ফল : প্রাইম ব্যাংক ৫ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সালমান হোসেন (সিসিএস)।
প্রাইম দোলেশ্বর-কলাবাগান ক্রীড়াচক্র
প্রাইম দোলেশ্বর : ২৮৭/৮ (৫০.০ ওভারে), তান্না ৭৩, রকিবুল ৩৪, নাসির ৯৭,ফরহাদ রেজা ৪৭, রাজ ২/৩২, মাশরাফি ৩/৫০, দেওয়ান সাব্বির ২/৬৩, নিহাদুজ্জামান ১/৫০।
কলাবাগান ক্রীড়াচক্র : ২৮৩/৯ ( ৫০.০ ওভারে), জসিমুদ্দিন ৪৫, তাসামুল ৪৪, মেহরাব জুনি ৮৬, তানভীর ৪৪, রাহাতুল ফেরদৌস ৩/৪০, ফরহাদ রেজা ১/৮০।
ফল : প্রাইম দোলেশ্বর ৪ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : নাসির হোসেন (প্রাইম দোলেশ্বর)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেষ তিন বলে তিন রান আউট!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ