Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হকিতে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

যুব অলিম্পিক

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

যুব অলিম্পিক গেমস হকিতে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ। গতকাল আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিত হকির প্রিলিমিনারি রাউন্ডে ‘বি’ পুলে নিজেদের পঞ্চম ম্যাচে বাংলাদেশ ৪-৩ গোলে হারায় কেনিয়াকে। প্রথমার্ধের খেলা ২-২ গোলে ড্র ছিল।

ফাইভ-এ-সাইড টুর্নামেন্টের এই ম্যাচের শুরুতেই দু’গোল হজম করে বাংলাদেশ। তবে ৭ মিনিটে সারওয়ার শাওনের গোলে ব্যবধান কমায় তারা। আর পরের মিনিটে মোহাম্মদ মহসিনের ফিল্ড গোলে সমতায় ফেরে লাল-সবুজরা। ১১ মিনিটে গোল করে ফের এগিয়ে যায় কেনিয়া। পরে মোহাম্মদ হাসানের গোলে দ্বিতীয়বার সমতায় ফিরে বাংলাদেশ যুব দল। শেষ পর্যন্ত আরশাদ হোসেনের ফিল্ড গোলে ৪-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এদিকে গেমসের শ্যুটিং ডিসিপ্লিনে ১০ মিটার এয়ার রাইফেলের কোয়ার্টার ফাইনালে ছিটকে পড়লেন বাংলাদেশের শ্যুটার অর্ণব শারার। চাইনিজ তাইপের চ্যান ইউন ইউনকে সঙ্গী করে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত এসেছিলেন তিনি। কিন্তু কাল সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এই জুটি হেরে যায় মেক্সিকো ও অস্ট্রিয়ার জুটির কাছে। মেক্সিকোর মার্টিনেজ লোপেজ ও অস্ট্রিয়ার ওয়েডলেগার ১০ স্কোর করলেও অর্ণব ও চ্যান করেন ৮ পয়েন্ট। ফলে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় বাংলাদেশের অর্ণবকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ