Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ বিশ্ব ডিম দিবস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আজ বিশ্ব ডিম দিবস। প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন, সর্বোপরি ডিমের গুণাগুন সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে এ দিবসটি বিশ্ব জুড়ে একযোগে পালিত হয়ে আসছে। এবারও দিবসটি যৌথভাবে উদযাপন করবে পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত- বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস)।
২৩তম বিশ্ব ডিম দিবসে সকাল ১০টা থেকে সিরডাপ মিলনায়তনে শুরু হবে ডিম দিবসের আলোচনা সভা। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবি ও সাধারন মানুষের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে। এছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমের সদস্যদের জন্যও বিনামূল্যে ডিম প্রদান করা হবে। গতকাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে- দিবসটি উপলক্ষ্যে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিম

১৪ অক্টোবর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ