Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে ভাতা দাবি ৪২ ইন্টার্নি চিকিৎসকের

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

গোপালগঞ্জ জেনারেল হাসপতালে কর্মরত ৪২ ইন্টার্নি চিকিৎসক ৩ মাসের ভাতা দাবিতে কর্মবিরতি রেখে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত তারা হাসপাতাল চত্বরে এ কর্মসূচী পালন করেন।

ইন্টার্নি চিকিৎসক আনিসুর রহমান জানান, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ থেকে তারা ৪২ জন এমবিবিএস শেষ করেছেন। গত ১ জুলাই থেকে তারা গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপতালে ইন্টার্নি চিকিৎসক হিসেবে কাজ করছেন। ১ বছর তারা এখানে এ কাজ করবেন। এ কাজের জন্য সরকার তাদের ভাতা বরাদ্দ দেয়। সকালে সিনিয়র চিকিৎসকরা হাসপতালে রাউন্ড দিয়ে রোগী দেখেন। ইন্টার্নি চিকিৎসকরা সকাল, বিকাল ও রাতে রোগীদের ২৪ ঘন্টা সেবা দিয়ে আসছেন। ভাতার ব্যাপারে তারা যোগাযোগ করলে হাসপাতালের হিসাব রক্ষক ও উপ-পরিচালক আজ দেই, কাল দেই বলে কালক্ষেপন করছেন। এছাড়া হাসাপাতালে উপপরিচালক ডা. চৌধূরী ফরিদুল ইসলাম ১ অক্টোবর ৩ মাসের ভাতা দেয়ার আশ্বাস দেন। ১০ অক্টোবরও ভাতা দিতে ব্যর্থ হওয়ায় তারা এ দিন দুপুর থেকে কর্মবিরতি শুরু করেন। ভাতা পাওয়ার পরই তারা কাজে যোগ দেব বলে জানিয়েছেন।

গোপালগঞ্জ জেনারেল হাসপতালের উপপরিচালক ডা. চৌধূরী ফরিদুল ইসলাম বলেন, ভাতার জন্য স্বাস্থ্য অধিদপ্তর টাকা বরাদ্দ দেয়। এখন পর্যন্ত ইন্টার্নি চিকিৎসকদের ভাতার টাকা তারা ছাড় করেনি। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা দ্রতই ভাতার টাকা ছাড় করবেন বলে আশ্বাস দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসক

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ