Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেলের ভিস্তিপ্রস্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

 কর্মজীবী মহিলাদের জন্য হোস্টেল নির্মাণের ভিস্তিপ্রস্তর উদ্বোধন করেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। গতকাল বৃহস্পতিবার বিকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এ হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

রাজধানীর নীলক্ষেতে কর্মজীবী নারীদের জন্য ‘নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেল-২করা হচ্ছে। অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের অধিক হারে অংশ গ্রহণ নিশ্চিত করার জন্য এ হোস্টেল নির্মাণের উদ্যোগ নিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ১০ তলা বিশিষ্ট এ হোস্টেল ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি ৬২ লাখ টাকা। এতে সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে। নির্মীয়মাণ এ হোস্টেলে থাকছে, কনফারেন্স রুম, হোস্টেল সুপারের জন্য ডুপ্লেক্স বাসভবন, নামাজের রুম, লাইব্রেরি, নিউজ রুম, লন্ডি, ইন্ডোর গেম রুম, কিচেন ও ওয়াই-ফাই সুবিধা। প্রতিমন্ত্রী বলেন, একটা ছেলে যেমন একা বাসা ভাড়া করে থাকাতে পারে, কিন্তু আমাদের সমাজে একজন মেয়ের পক্ষে একা বাসা ভাড়া করে থাকা সম্ভব হয়ে ওঠে না। কারণ, আমাদের সমাজের দৃষ্টি ভঙ্গি মেয়েদের প্রতি একটু নেতিবাচক। তাই তাদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি মাথায় রেখেই সরকার ক্রমান্বয়ে নতুন নতুন হোস্টেল নির্মাণ করছে।

এ সময় উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু, অতিরিক্ত সচিব আইনুল কবির এবং মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক কাজী রওশন আক্তার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ