Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ত্রোপচারে ভুল চট্টগ্রামে ডাক্তারের আত্মসমর্পণ জামিন

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ভুল চিকিৎসার অভিযোগে দায়েরকৃত একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের চিকিৎসক রানা চৌধুরী। গতকাল (সোমবার) চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলম ওই চিকিৎসকের জামিন মঞ্জুর করেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, পাঁচ হাজার টাকার বন্ডে আইনজীবীর জিম্মায় চিকিৎসক রানা চৌধুরী জামিন পেয়েছেন। জামিন আদেশ মামলার তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত বহাল থাকবে বলে আদালত জানিয়েছেন। যে তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিএমএ’র ব্যানারে চিকিৎসকেরা টানা পাঁচ দিন ধর্মঘট পালন করে ডাঃ রানা তাদের একজন। অস্ত্রোপচারের সময় নুরু আবছার (১৭) নামে এক কিশোরের পেটে গজ-ব্যান্ডেজ রেখে দেয়ার অভিযোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. রানা চৌধুরীর বিরুদ্ধে ১৯ জানুয়ারি আদালতে মামলাটি দায়ের হয়েছিল। ভুক্তভোগী ওই কিশোরের বাবা গাড়িচালক জেবল হোসেন। মামলায় অভিযোগে আনোয়ারা উপজেলার জেবল হোসেনের ভাষ্য, ওই চিকিৎসকের তত্ত¡াবধানে গত বছরের ৬ নভেম্বর তার ছেলেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অস্ত্রোপচারের পরও পেটে ব্যথা লাগে বলায় ওই চিকিৎসকের পরামর্শে দ্বিতীয়বার অস্ত্রোপচার করা হয়। তারপরও পেটে ব্যথা থাকে। পরে বেসরকারি কয়েকটি হাসপাতালে পরীক্ষা নিরীক্ষা করা হলে তাকে জানান হয়, তার ছেলের পেটের ভেতরে গজ-ব্যান্ডেজ রয়েছে। অস্ত্রোপচারের সময় তা পেট থেকে বের করা হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রোপচারে ভুল চট্টগ্রামে ডাক্তারের আত্মসমর্পণ জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ