Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভুবনেশ্বর যাচ্ছে মহিলা রাগবি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

দেশের গন্ডি পেরিয়ে বাংলাদেশের পুরুষ ও মহিলা রাগবি দল নিয়মিতই বিদেশে পাড়ি জমাচ্ছে। কাতার, জাপানসহ বেশ ক’টি দেশে ইতোমধ্যে খেলে এসেছে তারা। এবার ভারতের ভুবনেশ্বরে যাচ্ছে লাল-সবুজের মহিলা রাগবি দল। চলতি মাসের শেষ দিকে এশিয়া রাগবি টুর্নামেন্টে অংশ নিতেই সেখানে যাবে বাংলাদেশ মহিলা দল। টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলন শুরু করে দিয়েছেন খেলোয়াড়রা। সপ্তাহে দু’দিন কমলাপুর স্টেডিয়ামে অনুশীলন করছেন ২০ খেলোয়াড়। এখান থেকে বাছাই করে ১২ জনকে নিয়ে চুড়ান্ত বাংলাদেশ দল গঠন হবে। এই দলই যাবে ভুবনেশ্বর। যদিও টুর্নামেন্টে কোন লক্ষ্য নেই বাংলাদেশ দলের। বিশ্ব রাগবি ইউনিয়নের সদস্য হিসেবে অংশ নিতে হবে বলেই তা নিচ্ছে লাল-সবুজরা।

এদিকে আজ থেকে পল্টন মাঠে শুরু হচ্ছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক স্কুল রাগবি প্রতিযোগিতা। তিন দিনব্যাপী প্রতিযোগিতায় ১২টি স্কুল অংশ নিচ্ছে। দলগুলো হলো- সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ, কেএম বশির সরকারী প্রাথমিক বিদ্যালয়, কমলাপুর শেরেবাংলা রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজ, শহীদ নবী উচ্চ বিদ্যালয়, মেথোডিস্ট ইংলিশ মিডিয়াম স্কুল অ্যান্ড কলেজ, বঙ্গভবন সরকারী প্রাথমিক বিদ্যালয়, ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, মান্নান হাই স্কুল অ্যান্ড কলেজ, রায়েরবাজার উচ্চ বিদ্যালয়, সেগুন বাগিচা হাইস্কুল, সানশাইন প্রি-ক্যাডেট অ্যান্ড হাইস্কুল এবং আহমদবাগ আদর্শ উচ্চ বিদ্যালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাগবি দল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ