Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরের সাবেক কর্মকর্তার স্ত্রী কারাগারে

দুদকের মামলা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দুর্নীতির মামলায় আত্মসমর্পণের পর চট্টগ্রাম বন্দরের সাবেক চিফ হাইড্রোগ্রাফার হাবিবুর রহমান খানের স্ত্রী রুখসানা খানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল (বুধবার) চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এই আদেশ দিয়েছেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু জানান, জরুরি অবস্থায় তত্ত¡াবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৯ জানুয়ারি হাবিবুর রহমান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা করেন দুদকের চট্টগ্রামের উপ-পরিচালক আবুল কালাম আজাদ।
২০১২ সালে ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান দুই আসামি। এরপর ২০১৩ সালে মামলাটি হাইকোর্টে চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। এর মধ্যে মারা যান হাবিবুর রহমান খান। রিট আবেদনের রায়ে আদালত জীবিত আসামির বিরুদ্ধে মামলা চলবে বলে আদেশ দেন। রুখসানা খান মামলায় নিয়মিত হাজিরা দেননি। এজন্য গত সপ্তাহে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। তিনি পরোয়ানা মূলে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ