Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া ও তারেক রহমানের নাম না বলায় আমাকে এ সাজা দেওয়া হয়েছে -বাবর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ৪:৫৭ পিএম

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর কাঠগড়ায় দাঁড়িয়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বলেনছেন, আল্লাহ’র কাছে বিচার দিচ্ছি, যারা আমাকে মিথ্যাভাবে সাজা দিয়েছে তাদের বিচার আল্লাহ করবেন। আমাকে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নাম বলতে চাপ সৃষ্টি করা হয়েছিলো। আমি তাদের নাম বলিনি বিধায় এ সাজা দেওয়া হয়েছে।

বুধবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালত এ রায় ঘোষণা করেন।

রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং হামলার সময়ে বিএনপি-জামায়াত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।



 

Show all comments
  • মুহাম্মদ বাবুল হোসাইন ১১ অক্টোবর, ২০১৮, ৮:২৮ এএম says : 0
    বাংলার জনগন এ রায় মেনে নিবেনা।
    Total Reply(0) Reply
  • সাদ্দাম হোসেন ১১ অক্টোবর, ২০১৮, ১১:৫২ এএম says : 0
    ..... রায়,,প্রত্যাখান করলাম ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবর

১৭ সেপ্টেম্বর, ২০২২
১৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ