Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লাফিয়ে দাম বাড়ছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এক লাফেই ডিমের দাম ডজনপ্রতি ২০ টাকা বেড়েছে। সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবিতে গত রোববার থেকে পণ্য পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের পরেই ডিমের দাম বাড়তে শুরু করেছে।
ধর্মঘটের অজুহাত দেখিয়ে খুচরা ব্যবসায়ীরা বলছেন, ধর্মঘটের প্রথমদিন গত ডিম সরবরাহ কম হওয়ায় দাম অস্বাভাবিক বৃদ্ধি পায়। তবে দ্বিতীয় দিনে গত সোমবার আড়তে পর্যাপ্ত সরবরাহ হওয়ায় ডিমের দাম কমতে শুরু করেছে।
সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবি আদায়ে রোববার থেকে পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এ ধর্মঘটে বেশি প্রভাব পড়েছে ডিম পরিবহনের ক্ষেত্রে।
গতকাল রাজধানীর খুচরা বাজার ঘুরে দেখা গেছে, প্রতি ডজন লেয়ার মুরগির ডিম খুচরা দোকানে ১২০ টাকায় বিক্রি হচ্ছে, যা তিন দিন আগেও ১০০ থেকে ১০৫ টাকা ছিল। কারওয়ান বাজারে রোববার পাইকারিতে প্রতি ডজন ডিম ১১০ টাকায় বিক্রি হয়, যা তিন দিন আগে ৯০ থেকে ৯৫ টাকা ছিল। রাজধানীর সুপার শপেও তিন দিন আগে প্রতি ডজন ডিমের দাম ছিল ৯৫ টাকা। এখন তা ১০৮ টাকায় বিক্রি হচ্ছে।
কারওয়ান বাজারের এক ডিম বিক্রেতা জানান, পরিবহন ধর্মঘটের কারণে রোববার সকালে এক লাফেই পাইকারিতে ১০০ ডিমের দাম ১০০ টাকা বাড়ে। বিকেলে আরও ৭০ টাকা বেড়ে যায়। এ কারণে খুচরায় একই হারে দাম বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিম

১৪ অক্টোবর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ