Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনন্দনের সঙ্গে আসছে সুসংবাদও

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে সেরার খেতাব জিতেছে বাংলাদেশ। গত রোববার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় লাল-সবুজের মেয়েরা। দেশের নারী ফুটবলের সেরা এই সাফল্যে উচ্ছ¡সিত গোটা বাংলাদেশ। অভিনন্দনে সিক্ত হচ্ছেন মার্জিয়া-স্বপ্নারা। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রী পরিষদের সদস্যরাও মেয়েদের এমন সাফল্যে অভিনন্দন জানিয়েছেন। যাদের হাত ধরে নারী ফুটবলে বাংলাদেশ পেল অভাবনীয় সাফল্য, সেই চ্যাম্পিয়নরা দেশে ফিরেছে গতকাল। বিমানবন্দরে তাদের ফুল দিয়ে বরণ করে নেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা।

বাফুফে সুত্রে জানা গেছে, খুব শিঘ্রই সংবর্ধনা দেয়া হবে চ্যাম্পিয়ন দলটিকে। দেশের ফুটবলের অভিভাবক সংস্থার পাশাপাশি চ্যাম্পিয়ন মেয়েরা সংবর্ধনা পাবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ থেকেও।

এদিকে গতকাল মন্ত্রিসভা অভিনন্দন জানায় সাফ জয়ী বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ মহিলা দলকে। রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে অভিনন্দন প্রস্তাব গ্রহণ করা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘প্রধামন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকের শুরুতেই বাংলাদেশ দলের মেয়েদের অভিনন্দন জানানো হয়।’ সেই সঙ্গে সাফজয়ী দলটির ফুটবলারদের পাশে মন্ত্রীদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এ আহ্বানে সাড়া দিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মজিবুল হক বৈঠকেই প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে শ্রমিক কল্যাণ ফান্ডের আওতায় দলটির জন্য উচ্চ প্রশিক্ষণের ব্যবস্থা গৃহীত হয়।

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১৭-০ গোলে বিধ্বস্ত করে পাকিস্তানকে। দ্বিতীয় ম্যাচে লাল-সবুজরা ২-১ ব্যবধানে নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হয়েই জায়গা পায় সেমিফাইনালে। শেষ চারে স্বপ্না-মৌসুমীরা ৪-০ গোলে স্বাগতিক ভুটানকে উড়িয়ে দিয়ে ফাইনালে নাম লেখান। আর ফাইনালে নেপালের বিপক্ষে একমাত্র গোলের জয় পেয়ে শিরোপা নিয়েই দেশে ফেরেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুসংবাদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ