Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

স্টিকার লাগানো গাড়িতে অস্ত্র যাচ্ছিল ফেনীতে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো মাইক্রোবাসে উদ্ধারকৃত আটটি আগ্নেয়াস্ত্র বিক্রির জন্য নেয়া হচ্ছিল ফেনীতে। কক্সবাজার থেকে এসব অস্ত্র কিনে আনা হয়। ফেনীর একজন সন্ত্রাসীর কাছে এসব অস্ত্র বিক্রির কথা ছিল। অস্ত্রসহ গ্রেফতার আলমগীর হোসেন পেশাদার অস্ত্র ব্যবসায়ী ও সন্ত্রাসী। তার বিরুদ্ধে লক্ষীপুর জেলায় আটটি মামলা রয়েছে। অস্ত্রের উৎস ও গন্তব্যের ব্যাপারে আও জানতে আলমগীর ও তার সহযোগী আল শাহরিয়ারকে সাত দিনের রিমান্ড চেয়ে গতকাল (সোমবার) আদালতে আবেদন করেছে পুলিশ। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন দৈনিক ইনকিলাবকে বলেন, এ ব্যাপারে পরবর্তীতে শুনানি অনুষ্ঠিত হবে। অস্ত্র ব্যবসায়ী আলমগীর ও তার সহযোগী শাহরিয়ারকে কারাগারে পাঠানো হয়েছে।
রোববার বিকেলে নগরীর লালখান বাজার ইস্পাহানি মোড়ে চেকপোস্ট বসিয়ে মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত মাইক্রোবাসটি আটক করে র‌্যাব। সেখান থেকে চারটি ওয়ান শ্যুটার গান ও চারটি বন্দুক এবং ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, মাইক্রোবাসটিতে (ঢাকা মেট্রো চ- ১৩-৭৭৩৭) এ ধরনের সরকারী স্টিকার লাগিয়ে দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন অঞ্চলে অস্ত্র ও ইয়াবা পাচার করে আসছিল তারা। মন্ত্রণালয়ের স্টিকার থাকলে সাধারণত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তল্লাশি করবে না- এমন ধারণা থেকেই তারা গাড়িতে স্টিকার লাগায়। গ্রেফতারের পর তাদের কোতোয়ালী থানায় হস্তান্তর করে র‌্যাব। এ ব্যাপারে অস্ত্র ও মাদকদ্রব্য আইনে পৃথক দু’টি মামলা হয়েছে। মামলা তদন্ত করছেন থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান।
থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কক্সবাজার থেকে অস্ত্র কেনার কথা জানিয়েছে আলমগীর। বিক্রির জন্য এসব অস্ত্র ফেনী নিয়ে যাওয়া হচ্ছিল। এর আগেও সে একাধিকবার কক্সবাজার থেকে অস্ত্র এনে বিক্রি করেছে। তিনি বলেন, অস্ত্রের ক্রেতা-বিক্রেতা কারা এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে তাকে রিমান্ডে নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগ্নেয়াস্ত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ