Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চূড়ান্ত আলোচনার জন্য এফএটিএফ পাকিস্তানে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ৮:৩৭ পিএম | আপডেট : ১২:০৭ এএম, ৯ অক্টোবর, ২০১৮

পাকিস্তান ও এফএটিএফ (ফিনান্সিয়াল এ্যাকশন টাস্ক ফোর্স) ইসলামাবাদে চূড়ান্ত আলোচনায় বসছে।
এফএটিএফ এশিয়া প্যাসিফিক দলটি রোববার রাতে দুই সপ্তাহের সফরে ইসলামাবাদে এসে পৌছেছে। প্রতিনিধি দলটি ১৯ সেপ্টেম্বর পর্যন্ত অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়, ফিনান্সিয়াল মনিটরিং টিম ও কেন্দ্রিয় ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে।
সূত্র জানায়, সন্ত্রাসী অর্থায়ন বন্ধে পাকিস্তান সরকারের নেয়া আইনি ও প্রশাসনিক ব্যবস্থাগুলো খতিয়ে দেখবে প্রতিনিধি দল। শেয়ার বাজার কর্তৃপক্ষ ও নিরাপত্তা এজেন্সিগুলোর সঙ্গেও বৈঠক করবে প্রতিনিধি দল।

সরকার ইতোমধ্যে এফএটিএফ’র সুপারিশ অনুযায়ী ২০১৮ সালের কাউন্টারিং ফাইন্যান্সিং অব টেররিজম আইন ও মানি লন্ডারিং আইনে সংশোধনী অনুমোদন করেছে।
এছাড়া বৈশ্বিক প্রতিষ্ঠানটির সুপারিশ অনুয়ায়ী মানি লন্ডারিংয়ের বিচারের জন্য বেশ কিছু পদক্ষেপও বাস্তবায়নের জন্য অনুমোদন করা হয়েছে। এর অংশ হিসেবে আল-রহমান ট্রাস্ট নামে একটি সন্দেহভাজন সন্ত্রাসী গ্রুপকে নিষিদ্ধ করা হয়েছে।
এর আগে জুনে এফএটিএফ জানিয়েছিলো যে, মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসী অর্থায়নের বিরুদ্ধে লড়াই করতে ‘উচ্চ পর্যায়ের রাজনৈতিক অঙ্গীকার’ করেছে পাকিস্তান। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ