Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতারণার মামলায় বিচারের সম্মুখীন নেতানিয়াহুর স্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ৪:৪৪ পিএম

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহু প্রতারণার অভিযোগে বিচারের সম্মুখীন হয়েছেন। রবিবার মামলার প্রাথমিক শুনানির দিন তিনি জেরুজালেম ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন। এ সময় নেতানিয়াহু তার সাথে ছিলেন। খবর আনাদোলু এজেন্সি।
মামলার অভিযোগে বলা হয়, সারা নিজের জন্য দামী রেস্টুরেন্টের খাবারের জন্য একজন কর্মকর্তার সহায়তায় সরকারি তহবিলের অর্থ খরচ করেছেন। ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রায় সাড়ে ৩ লাখ ইসরায়েলি শেকেলস বা প্রায় এক লাখ মার্কিন ডলারের খাবার কেনেন। এজন্য তিনি সরকারি তহবিলের অর্থ ব্যয় করেন। তারপর ওই অর্থ ভিন্ন খাতে খরচ হয়েছে বলে মিথ্যা প্রমাণ দাখিল করেন।
ইসরায়েলি আইন অনুযায়ী, প্রধানমন্ত্রী ও তার পরিবারের জন্য কোনও বাবুর্চি নিয়োগ দেওয়া হয়ে থাকলে তারা আর বাইরের খাবার কেনার জন্য অর্থ বরাদ্দ পাবেন না।
রবিবার এ মামলাটি একজনের পরিবর্তে তিনজন বিচারকের একটি প্যানেলে শুনানির জন্য পাঠানোর অনুরোধ করেন সরকারী কৌঁসুলি ।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার পরিবারের বিরুদ্ধে আগেও বেশ কয়েকটি দুর্নীতি ও প্রতারণার অভিযোগ উঠেছে। গত ফেব্রুয়ারি মাসে ইসরায়েলি পুলিশ নেতানিয়াহুর বিরুদ্ধে দুটি দুর্নীতির অভিযোগ দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ