Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রামপুরায় ছুরিকাঘাতে দুই ছাত্র আহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

রাজধানীর রামপুরায় দুটি কিশোর গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের দ্ব›েদ্ব ছুরিকাঘাতে দুই ছাত্র আহত হয়েছে। আহত দুই শিক্ষার্থী হলো- আরাফাত (১৫) ও ফয়সাল (১৬) । গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। আহত দু’জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত দুই শিক্ষার্থী জানান, তাদের বাসা রামপুরা এলাকায়। দু’জনই রামপুরা একরামুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর শিক্ষার্থী।
তারা বলেন, শুক্রবার হাতিরঝিল এলাকায় কয়েকজন বন্ধু মিলে ঘুরতে যান। এ সময় কয়েকজন যুবককে মাদক সেবন করতে দেখে তাদেরকে বারণ করি। মাদক সেবীদের বাধা দেওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে পড়ে এবং তাদের সাথে দ্ব›েদ্ব জড়িয়ে পড়ে।

তারা আরও বলেন, শুক্রবারের ঘটনার রেশ ধরে গতকাল বিকেলে ওই এলাকার ফরহাদ, আকাশ, বাবু ও মোজাম্মেলসহ ৫/৬ জন যুবক রামপুরা টিভি সেন্টারের কাছে তাদের পথ রোধ করে। এক পর্যায়ে তাদের সাথে তর্কাতর্কি হলে তারা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে সহপাঠীরা তাদের দু’জনকে উদ্ধার করে বিকেল সাড়ে ৫টার দিকে ঢামেক হাসপাতালে নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিনিয়র-জুনিয়র দ্ব›দ্ব ও নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় প্রতিদিনই হাতিরঝিল এলাকায় ঝগড়া ও মারামারির ঘটনা ঘটছে।

এ সম মারামারিতে জড়িত বেশিরভাগই কিশোর বয়সের এবং স্কুল কলেজের শিক্ষার্থী। তবে তাদের মধ্যে অনেক অছাত্রও রয়েছে। স্থানীয়দের ভাষ্য, এ সব কিশোরদের বেশিরভাগই মাদকসেবী। তারা মূলত হাতিরঝিল এলাকাকে মাদক সেবন ও বিক্রির নিরাপদ জোন করতে চাচ্ছে। স্থানীয়দের মনে করেন, পুরো হাতিরঝিল এলাকায় পুলিশি টহল জোড়দার করা হলে এবং বখাটেদের আড্ডা দেওয়া নিয়ন্ত্রণ করা গেলে এ পরিস্থিতির উত্তরণ ঘটবে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. বাচ্চু মিয়া বলেন, আহত দুই ছাত্র চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে আরাফাতের ডান পাঁজরে ও ফয়সালের ডান হাত ও পাঁজরে ছুরিকাঘাতের জখম রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ